Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

রাজশাহী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২১, ২১:৩৯
আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ২২:১৩

রাজশাহী সিটি করপোরেশন উপনির্বাচনে কাউন্সিলর পদে রাসেল বিজয়ী

রাজশাহী সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে কাউন্সিলর পদে রাসেল বিজয়ী

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৯ নম্বর ওয়ার্ড ও গোদাগাড়ী পৌরসভার উপনির্বাচন শেষ হয়েছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয় চলে বিকেল ৪টা পর্যন্ত।

রাসিকের ৯নং ওয়ার্ড ও গোদাগাড়ী পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হয়েছে। রাসিক ও গোদাগাড়ীতে কোনো ধরনের অপ্রিতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়। তবে ভোটগ্রহণ শুরুর পর দুপুরে ভোট বর্জন করেন গোদাগাড়ীর স্বতন্ত্র মেয়রপ্রার্থী জান্নাতুল ফেরদাউস।

তিনি নারকেল গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। ভোটগ্রহণ শেষে বিকেল ৫টায় নির্বাচন কমিশন থেকে বেসরকারিভাবে রাসিকের ৯নং ওয়ার্ডে রাসেল জামান ও গোদাগাড়ী পৌর সভায় আওয়ামী লীগের মেয়রপ্রার্থী অয়েজ উদ্দিনকে নির্বাচিত ঘোষণা করেন।

জানা গেছে, রাসিকের ৯নং ওয়ার্ডের উপনির্বাচনে মোট পাঁচজন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে নগর আওয়ামী লীগের (বোয়ালিয়া পশ্চিম) সাংগঠনিক সম্পাদক ও রাসেল জামান টিফিন ক্যারিয়ার প্রতিক নিয়ে ৩ হাজার ৭১৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কে এম রাশেদুল হাসান টুলু ঠেলাগাড়ি প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৫৫১টি । এ ছাড়াও শামিমুল রহমান রেডিও প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯১১, সাইফুল্লাহ শান্ত করাত প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৭টি, সোয়েব হোসেন বাবু ঘুড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬টি ভোট।

এদিকে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপনির্বাচনে চারজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন নৌকা প্রতীক নিয়ে অয়েজউদ্দীন বিশ্বাস ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী ছিলেন সাবেক মেয়র মনিরুল ইসলাম বাবুর স্ত্রী জান্নতুল ফেরদাউস, আমিনুল ইসলাম ও গোলাম কিবরিয়া রুলু। ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী অয়েজউদ্দীন বিশ্বাসকে বেসরকারিভাবে মেয়র ঘোষণা করেন। তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৬ হাজার ২৮৫। এ ছাড়াও স্বতন্ত্র মেয়রপ্রার্থী জান্নতুল ফেরদাউস নারকেল গাছ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৬১৬, গোলাম কিবরিয়া রুলু মোবাইল ফোন প্রতীকে ২৭৬ ও আমিনুল ইসলাম ৩০ ভোট পেয়েছেন। গোদাগাড়ী পৌরসভায় ভোটার ৩২ হাজার ৯০২ ভোট। উপনির্বাচনে ২১দশমিক ৯ ভাগ ভোট পড়েছে বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান।

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS