• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মোবাইলে প্রেম, কামালের টানে ভারতের কিশোরী বাংলাদেশে 

শার্শা (বেনাপোল) সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২১, ১৫:৪১
মোবাইলে প্রেম, কামালের টানে ভারতের কিশোরী বাংলাদেশে 
ভারতের কিশোরী বাংলাদেশে 

ভারতের কিশোরী বাংলাদেশের কক্সবাজারের উখিয়ার আনসারী কামাল নামে এক যুবকের সঙ্গে মোবাইল ফোনের মাধ্যমে প্রেম করেন। পরে এই সম্পর্কের কারণে ৮ মাস আগে অবৈধ ভাবে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। ইতোমধ্যে ওই কিশোরীকে উদ্ধার করেন বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (সিআইডি)।

অবশেষে বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যায় উদ্ধারকৃত কিশোরীকে বেনাপোল সীমান্ত দিয়ে ভারতের পেট্রাপোল চেকপোস্টে হস্তান্তর করেন বেনাপোল পোর্টথানা পুলিশ। এ সময় উপস্থিত ছিলেন মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তাবৃন্দ।

উদ্ধারকৃত কিশোরী ভারতের মালদাহ জেলার চাতলা উপজেলার হাজাতপুর গ্রামের মোজাম্মেল হকের মেয়ে মিন শাহানা ইয়াসমিন।

মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র অফিসার মুহিত হোসেন আরটিভি নিউজকে জানান, ক্সবাজারের উখিয়ার আনসারী কামাল নামে একটি ছেলের সঙ্গে প্রেমের সম্পর্কের কারণে সীমান্ত পথে পালিয়ে বাংলাদেশে আসে কিশোরী। মেয়ে পালিয়ে আসায় কিশোরীর বাবা তাকে উদ্ধারে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের কাছে আবেদন করেন।

তিনি আরও জানান, বিষয়টি আমলে নেয় বাংলাদেশ পুলিশের সিআইডি। পরে কিশোরীকে প্রেমিকের বাড়ি থেকে উদ্ধার করে কক্সবাজারের ‘লাইট হাউজ’ নামে একটি এনজিও সংস্থার শেল্টার হোমে রাখে। সেখান থেকে আইনি প্রক্রিয়ায় ট্রাভেল পারমিটে মেয়ের বাবার হাতে তাকে তুলে দেয়া হয়।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ
X
Fresh