• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট, ঝিনাইদহ

  ১৬ মে ২০১৭, ২০:৩২

ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে দুটি জঙ্গি আস্তানার মধ্যে একটির অভিযান সমাপ্ত ও অপরটির অভিযান স্থগিত করা রয়েছে।

এ অভিযানে দু’টি সুইসাইডাল ভেস্ট, ১৮৬টি পি‌ভিসি সার্কিট বোর্ড, ১৮টি নিও‌জেল, একটি এ‌ন্টি মাইন ও বোমা তৈরির রাসায়নিক ভর্তি চারটি ড্রাম উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টায় র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ এ তথ্য জানিয়েছেন। বুধবার ফের অভিযান চালানো হবে বলেও তিনি জানান।

মঙ্গলবার ভোরে সেলিম হোসেন ও প্রান্ত নামের দুজনকে আটক করে র‌্যাব। সেলিম চুয়াডাঙ্গা গ্রামের আতা চালকের ছেলে এবং তার চাচাত ভাই প্রান্ত মতিয়ার রহমানের ছেলে। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক তাদের বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।

পরে দুপুরে প্রান্ত’র বাড়ির আস্তানার অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়। সেলিমের বাড়ির পাঁচটি স্থানের অভিযান আজকের জন্য স্থগিত করা হয়েছে। তবে আগামীকাল সকাল ৮টায় ফের অভিযান শুরু হবে।

নিরাপত্তার স্বার্থে চুয়াডাঙ্গা গ্রামের ওই দুই বাড়ির আশপাশের এলাকায় জারি করা ১৪৪ ধারা।

গেলো ২০ এপ্রিল সদর উপজেলার পোড়াহাটি গ্রামে জঙ্গি আস্তানা থেকে ২০টি কেমিকেল কন্টেইনার, ছয়টি বোমা, তিনটি সুইসাইড ভেস্ট, নয়টি সুইসাইড বেল্টসহ বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হলেও সেখানে কাউকে পাওয়া যায়নি। এরপর ৫ মে মহেশপুর উপজেলায় এক বাড়িতে পুলিশের অভিযানে দুই জঙ্গি নিহত হন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh