• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রেইনট্রির ঘটনায় পর্যটন শিল্পে প্রভাব পড়বে না : মেনন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মে ২০১৭, ১৮:২৩

রাজধানীর বানানীতে হোটেল রেইনট্রির ঘটনা একটি বিচ্ছিন্ন ঘটনা বলে মন্তব্য করলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

মঙ্গলবার চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে তিন দিনব্যাপী জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থা (ইউএনডব্লিউটিও) এর যৌথ কমিশনের বৈঠকের দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মেনন বলেন, পর্যটন শিল্পে এর কোন প্রভাব পড়বে না। সন্ত্রাস ও জঙ্গিবাদ পর্যটন শিল্পের জন্য বড় বাধা। রাজধানীর হলি আর্টিজানের ঘটনায় বাংলাদেশে বিদেশি পর্যটকদের হার কমে গিয়েছিল। এ থেকে উত্তরণের জন্য মিডিয়া, পর্যটন শিল্পের প্রাইভেট সেক্টর ও পাবলিক সেক্টরের মধ্যে সমন্বয় সাধন করা দরকার ছিল।

তিনি বলেন, বন্যা ও নানা প্রাকৃতিক দূর্যোগের জন্য ত্রাণ মন্ত্রণালয়, জঙ্গি ও সন্ত্রাসী হামলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়,পর্যটন শিল্পের জন্য পর্যটন মন্ত্রণালয় আলাদা আলাদা কাজ করে যাচ্ছে। দেশের পর্যটন শিল্পের উন্নয়নের জন্য সকল মন্ত্রণালয়ের সমন্বয়ে ন্যাশনাল কমিটি ফর ক্রাইসিস ম্যানেজম্যান্ট গড়ে তোলা দরকার। সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো বড় ঘটনা ঘটলে ন্যাশনাল কমিটি না থাকলে এসব ঘটনা প্রতিরোধ করা কঠিন হয়ে পড়ে।

মন্ত্রী আরো বলেন, বিশ্বের ৩০টি দেশের ৩শতাধিক ডেলিগেটদের নিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ২৯তম ইউএনডব্লিউটি এর যৌথ কমিশনের বৈঠক। এ বৈঠক বাংলাদেশের পর্যটন শিল্পকে আরো এক ধাপ এগিয়ে নেবে। আশা করি এ বৈঠকের মাধ্যমে বাংলাদেশের পর্যটন শিল্পে উন্নয়নের দ্বার উম্মুক্ত হবে। হোটেল রেডিসন ব্লুতে এ বৈঠক চলবে ১৭ মে পর্যন্ত।

আর/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh