• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঝিনাইদহের জঙ্গি আস্তানায় অভিযান শুরু, সুইসাইডাল ভেস্ট উদ্ধার

অনলাইন ডেস্ক
  ১৬ মে ২০১৭, ১২:৪৭

ঝিনাইদহ সদরের চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানায় অভিযান শুরু করেছে র‌্যাব। খুলনা থেকে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে আসার পর এ অভিযান শুরু হয়। বাড়ি দু’টিতে জঙ্গিরা অবস্থান করছে এবং সেখানে বোমা ও আগ্নেআস্ত্র মজুদ আছে বলে র‌্যাব প্রাথমিকভাবে ধারনা করছে।

র‌্যাব-৬ ক্যাম্প কমান্ডার মেজর মনির আহমেদ জানান, ওই বাড়ির পেছন থেকে ২টি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে। বাড়ির আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

মঙ্গলবার ভোর থেকে চুয়াডাঙ্গা গ্রামের এ বাড়ি দু’টি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়।

মনির আহমেদ জানান, তারা সোমবার থেকেই গোপন সুত্রে জানতে পারে ঝিনাইদহ সদরের পোড়াহাটি ইউনিয়নের চুয়াডাঙ্গা গ্রামের সেলিম ও প্রান্ত নামের দু’জন ব্যক্তির বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে।

এ খবরের ভিত্তিতে আজ (মঙ্গলবার) সকাল ৭ টা থেকে বাড়ি দু’টি ঘিরে অভিযান শুরু করা হয়। ওই দুই বাড়িতে জঙ্গি থাকতে পারে এবং বিপুল পরিমাণ বোম ও বিস্ফোরক থাকতে পারে।

গেলো ৭ মে ঝিনাইদহের মহেশপুরের বজরাপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ওই অভিযানে ২ জঙ্গি নিহত হন। ওই অভিযানে নিহত একজন জঙ্গি তুহীন। তারই ভাই সেলিম ও প্রান্ত চাচাতো ভাই।

একইদিন বজরাপুরের পাশাপাশি সদর উপজেলার লেবুতলায়ও একটি পরিত্যক্ত জঙ্গি আস্তানা থেকে বেশকিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

এর আগে গেলো ২২ এপ্রিল ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ায় জঙ্গি আস্তানায় কাউন্টার টেরোরিজম অপারেশন সাউথ প চালায়।

ওই অভিযানে জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক তৈরি রাসায়নিক পদার্থ ভর্তি ২০টি ড্রাম, একটি সেভেন পয়েন্ট সিক্স বোরের পিস্তল, একটা ম্যাগাজিন, ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। সেখান থেকে উদ্ধার হওয়া ৫টি বোমা নিষ্ক্রিয় করা হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা
‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’
আরটিভির ঝিনাইদহ প্রতিনিধি শিপলু জামানের বাবা আর নেই
X
Fresh