• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারত থেকে আসছে কাঁচা মরিচ, কমছে না দাম

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৪
ভারত থেকে আসছে কাঁচা মরিচ, কমছে না দাম
কাঁচা মরিচ, কমছে না দাম

দেশের বাজারে কাঁচা মরিচের দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দাম স্বাভাবিক রাখার জন্য দেড়মাস পর আবারও দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। এতে করে দেশের বাজারে কাঁচা মরিচের দাম কমবে বলে জানিয়েছেন আমদানিকারকরা।

আমদানি হওয়া কাঁচা মরিচ পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা দরে। তবে খুচরা বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ১০০ থেকে ১১০ টাকা। এতে করে বিপাকে রয়েছেন সাধারণ ক্রেতারা।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ আরটিভি নিউজকে জানিয়েছেন, কাঁচা মরিচ একটি নিত্য প্রয়োজনীয় পণ্য। দাম কিছুটা দেশের বাজারে বৃদ্ধি পেয়েছে। দাম স্বাভাবিক রাখার জন্য বন্দরের আমদানিকারকরা আবারও ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু করেছে।

নওগাঁ, কুষ্টিয়া, মেহেরপুরসহ দেশের বিভিন্ন স্থানে কাঁচা মরিচ উৎপাদন হয়ে থাকে। তবে অতিরিক্ত গরম ও বৃষ্টির কারণে কাঁচা মরিচের উৎপাদন ব্যহত হয়েছে। এ কারণে দেশের বাজারে দেশিয় কাঁচা মরিচের সরবরাহ কমে গেছে। যার জন্য কিছুটা দাম বৃদ্ধি পেয়েছে। এমন অবস্থায় দেশের বাজারে মরিচের সরবরাহ স্বাভাবিক রাখতে ও দাম নিয়ন্ত্রণে ভারত থেকে ফের মরিচ আমদানি করা হয়েছে। এতে দেশের বাজারে দামের যে ঊর্ধ্বমুখী ভাব ছিল তা নিয়ন্ত্রণে আসবে।

হিলি কাস্টমসের তথ্য মতে হিলি স্থলবন্দর দিয়ে চলতি মাসে ৫টি ভারতীয় ট্রাকে ৩০ দশমিক ৯৬ মেট্রিকটন কাঁচা মরিচ ভারত থেকে আমদানি হয়েছে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh