• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপির ৩ নেতা

আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৪০
রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপির ৩ নেতা
বিএনপি নেতা মিজানুর রহমান মিনু, ফাইল ছবি

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি তিন নেতার জামিন দিয়েছেন রাজশাহীর একটি আদালত। জামিন পাওয়া বিএনপি ৩ নেতা হলেন- মিজানুর রহমান মিনু, রাজশাহী শহর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল এবং সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

রোববার (২৬ সেপ্টেম্বর) মহানগর দায়রা জজ এএইচএম ইলিয়াস হোসেনের আদালতে আত্মসমর্পণ করলে তাদের জামিন আবেদন মঞ্জুর করা হয়। জামিন মঞ্জুরের আগে আদালত উভয়পক্ষের আইনজীবীর কথা যুক্তি শুনেছিল।

তাদের আইনজীবী বলেন, আগস্টে বিএনপির নেতারা হাইকোর্ট থেকে আগাম জামিন পান এবং ২৬ সেপ্টেম্বরের মধ্যে রাজশাহীর বিচারিক আদালতে আত্মসমর্পণের জন্য হাইকোর্ট তাদের নির্দেশ দেন।

গত ১৬ মার্চ রাজশাহী শহর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম বাদী হয়ে বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করে। এই মামলার অন্য আসামি ছিলেন বিএনপি সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

মামলার এজাহারে বলা হয়, গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে মিনু তার ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমালোচনা করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেন। তিনি ইঙ্গিত দেন, ১৯৭৫ সালের মতো আরও একটি ঘটনা ঘটতে পারে।

জেএইচ/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh