• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বগুড়ায় দুই স্কুল শিক্ষার্থী করোনায় আক্রান্ত

আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৩
বগুড়ায় দুই স্কুল শিক্ষার্থী করোনায় আক্রান্ত
ফাইল ছবি

বগুড়া জিলা স্কুলের দুই শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে দুজন দশম শ্রেণির ছাত্র। প্রভাতি শাখার একজন ও দিবা শাখার একজন রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তফী।

বিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর আক্রান্ত ওই দুই শিক্ষার্থী নিয়মিত ক্লাস করছিল। কয়েক দিন তারা ক্লাসে অনুপস্থিত থাকায় শ্রেণিশিক্ষক তাদের অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করেন। তখন অভিভাবকরা তাদের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

জিলা স্কুলের প্রধান শিক্ষক বলেন, করোনা পজিটিভ শিক্ষার্থীদের কাছ থেকে সংক্রমণ যাতে অন্য শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে না ছড়ায়, এ জন্য বিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। বিচ্ছিন্নভাবে দু-একজন আক্রান্ত হলেও এখনো আশঙ্কা করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণ উদ্বেগজনক হারে ছড়ানোর কোনো আশঙ্কা নেই।

দশম শ্রেণির প্রভাতি শাখার এক শিক্ষার্থী সংবাদমাধ্যকে জানিয়েছেন, প্রতিদিন ক্লাসে ৮-১০ জন করে অনুপস্থিত থাকছে। আমাদের অনলাইন ক্লাসের জন্য স্কুলের একটি ম্যাসেঞ্জার গ্রুপ আছে। সেখানে যাদের জ্বর বা সর্দি, কাশি আছে তারা স্কুলে না আসার কারণ জানায়।

এদিকে স্কুলগামী শিক্ষার্থীদের করোনা আক্রান্ত হওয়ার খবর নতুন করে উদ্বেগ ছড়াচ্ছে অভিভাবকদের মনে। বগুড়া জিলা স্কুলের দশম শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক রায়হানুল ইসলাম বলেন, তার ছেলের ক্লাসের কয়েকজন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ার খবর জানার পর আপাতত তিনি ছেলেকে বিদ্যালয়ে পাঠানো বন্ধ করেছেন।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭ মরদেহ হস্তান্তর, মৃত একজনের পরিচয় শনাক্ত করা যায়নি 
দুই শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল চুয়েট
বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত
গাজায় হাসপাতালে মিলল গণকবর, ৫০ লাশ শনাক্ত 
X
Fresh