• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কুবিতে পরিবহন ফি নিয়ে বিভ্রান্তি 

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২১, ২২:২৯
কুবিতে পরিবহন ফি নিয়ে বিভ্রান্তি 
ফাইল ছবি

একাধিকবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত গ্রহণের কথা বলা হলেও তা এখনো বাস্তবায়ন হয়নি। ফলে পরিবহন ফিসহ সেমিস্টার ফি পরিশোধ করতে গিয়ে বিভ্রান্তি ও বিড়ম্বনার সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা। তবে কুবি কর্তৃপক্ষ বলছে শীঘ্রই বিষয়টি চূড়ান্ত করা হবে।

এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সোহাগ মনি আরটিভি নিউজকে বলেন, ফর্ম ফিলাপ করার সময় পরিবহন ফিসহ পরিশোধ করবো কি না বা কত টাকা পরিশোধ করবো তা নিয়ে দ্বিধা কাজ করছে৷ কর্তৃপক্ষের কাছে অনুরোধ থাকবে যেন ফি মওকুফের সিদ্ধান্ত বাস্তবায়নে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়।

এদিকে ফি মওকুফের আনুষ্ঠানিক নোটিশ না পাওয়ায় তা কার্যকর করা যাচ্ছে না বলে জানিয়েছে বিভিন্ন বিভাগ।

এ বিষয়ে কুবির ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ফেরদৌস জাহান আরটিভি নিউজকে বলেন- আসলে অফিসিয়ালি আমাদের জানানো হয়নি। তাই আমরা আগেই টাকা কমাতে পারি না। আমাদেরকে নোটিশের মাধ্যমে জানালে নিশ্চিত হতে পারবো।

সূত্রে জানা গেছে, গত ৫ জুলাই এবং ১৩ সেপ্টেম্বর দুইবার প্রশাসনের পক্ষ থেকে দেওয়া বক্তব্যে পরিবহণ ফি মওকুফের সিদ্ধান্তের কথা বলা হয়েছিলো।

তবে বুধবার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অর্থ কমিটির সভায় পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত গ্রহণ করার সুপারিশ হলেও পরবর্তীতে সিন্ডিকেট বৈঠক অনুষ্ঠিত না হওয়ায় তা এখনো চূড়ান্ত অনুমোদন পায়নি।

এ বিষয়ে জানতে চাইলে কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী আরটিভি নিউজকে বলেন, শিক্ষার্থীদের সুবিধার জন্যই আমরা ফি হ্রাস করছি। তবে অর্থ কমিটিতে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেটা চূড়ান্ত অনুমোদনের জন্য সিন্ডিকেটে উঠবে। আমরা দ্রুতই সিন্ডিকেটে বৈঠক করবো, সম্ভাব্য অক্টোবরের প্রথম সপ্তাহেই তা হবে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বড় খামারিদের কারসাজিতে ৫০০-তে নামছে না গরুর মাংস 
যেকোনো মূল্যে সিন্ডিকেট সভা চান বিএসএমএমইউ উপাচার্য
ডিআইইউতে সাংবাদিক সমিতি বন্ধ করতে টিউশন ফি মওকুফের প্রলোভন!
যেভাবে ‌‘ঢালী সিন্ডিকেট’ গড়ে তোলেন সহজের পিয়ন মিজান
X
Fresh