• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মসজিদে বক্তব্য দিয়ে ঢাকা রেঞ্জ সেরা ওসি সওগাতুল

নরসিংদী সংবাদদাতা

  ২০ সেপ্টেম্বর ২০২১, ২৩:৩৯
মসজিদে বক্তব্য দিয়ে ঢাকা রেঞ্জ সেরা ওসি সওগাতুল
নরসিংদী সদর থানার ওসি সওগাতুল আলম

জুম্মার নামাজের পূর্বে মসজিদে বক্তব্য রেখে ঢাকা রেঞ্জ সেরা হয়েছেন নরসিংদী সদর থানার ওসি সওগাতুল আলম। মসজিদ ভিত্তক কমিউনিটি পুলিশিং এর অংশ হিসেবে প্রতি শুক্রবার মসজিদে জুম্মার নামাজের খুৎবার পূর্বে বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের বিভিন্ন থানার অফিসার ইনচার্জগণ(ওসি)। সেই বক্তব্যগুলো পর্যালোচনা করে নরসিংদী সদর মডেল থানার বক্তব্যকে সেরা বলে মনোনীত করেছে পুলিশ বোর্ড।

সোমবার (২০ সেপ্টেম্বর) ওসি সওগাতুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে তিনি মাদারীপুর থানার অফিসার ইনচার্জ হিসেবে প্রশংসনীয় ভূমিকার জন্য দুইবার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছিলেন।

ঢাকা রেঞ্জের প্রতিটি থানার অফিসার ইনচার্জরা কমিউনিটি পুলিশিং এর কর্মসূচির অংশ হিসেবে মসজিদে সচেতনতা ও অঙ্গীকারমূলক বক্তব্য রাখেন। বক্তব্যে সবাইকে কোন ধরনের মাধ্যম না ধরে সরাসরি সংশ্লিষ্ট বিট কর্মকর্তা, থানার ডিউটি অফিসার কিংবা ওসির স্বরনাপন্ন হতে আহবান করা হয়। জরুরি সহায়তা, ফায়ার সার্ভিস ও এ্যাম্বুলেন্স এর প্রয়োজন হলে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল করতে বলা হয়। থানা কিংবা পুলিশের সহায়তা নিতে, মামলা এবং জিডি করতে কোন ধরনের টাকার প্রয়োজন নেই এবং লেনদেন না করার জন্য অনুরোধ করা হয়।

এ বিষয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মুখপাত্র ইনামুল হক সাগর বলেন, প্রতি শুক্রবার জুম্মার নামাজের খুতবার পূর্বে ঢাকা রেঞ্জের সকল থানার অফিসার ইনচার্জগণ সচেতনতামূলক বক্তব্য প্রদান করে থাকেন। পুলিশের সেবাসমূহ, আইনী সহায়তা, মাদক-সন্ত্রাস-অপরাধীদের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স এবং সচেতনতামূলক বিষয়াদির পাশাপাশি সমসাময়িক গুরুত্বপূর্ণ বিষয়গুলোকে মুসল্লীদের সামনে তুলে ধরেন থানার অফিসার ইনচার্জগণ। গত শুক্রবারের অফিসার ইনচার্জগণের বক্তব্যের মধ্যে ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ হয়েছেন নরসিংদী মডেল থানার অফিসার ইনচার্জ। পুলিশ সুপারের নেতৃত্বে নরসিংদীর প্রতিটি থানার অফিসার ইনচার্জসহ জেলা পুলিশের সকল সদস্যরা পেশাদারিত্বের সাথে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান পুলিশ সুপার।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় শান্ত, ইমরানুর ও রাকিব
দেশসেরার তালিকায় ৪৩তম গণ বিশ্ববিদ্যালয়
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
X
Fresh