Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক
রেল যোগাযোগ স্বাভাবিক

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিকল হওয়া রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন অপসারণ করায় প্রায় ৩ ঘন্টা পর ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৩টা ৪০মিনিটি কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন যাওয়ার মধ্য দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। পরে বঙ্গবন্ধু সেতু পূর্বপ্রান্ত থেকে আসা রিলিফ ইঞ্জিন দিয়ে রংপুর এক্সপ্রেস ট্রেনটিকে সরিয়ে নেয়া হয়।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেল সড়কে উল্লাপাড়া ও লাহিড়ী মোহনপুর স্টেশনের মাঝামাঝি স্থানে ৩২ নম্বর সেতুর পাশে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের মাস্টার রফিকুল ইসলাম ও লাহিড়ী মোহনপুর স্টেশনের মাস্টার আব্দুল মান্নান বলেন, ঢাকা থেকে রংপুর যাবার পথে আন্ত:নগর ট্রেন রংপুর এক্সপ্রেস ৩২ নম্বর সেতুর পাশে এসে ইঞ্জিন ফেল করে বিকল হয়ে পড়ে। এতে এ রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

তারা আরও বলেন, বিকেল ৩টা ২০ মিনিটে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন দিয়ে বিকল হওয়া রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন সরিয়ে পাশের লাইনে নেয়া হয়। পরে বিকেল ৩টা ৪০ মিনিটে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। একই সঙ্গে বঙ্গবন্ধু সেতু পূর্বপ্রান্ত থেকে আসা রিলিফ ইঞ্জিনের মাধ্যমে রংপুর এক্সপ্রেস ট্রেনটিও চলে যায়।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS