• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সেই বোমা কারিগরের বাড়ি থেকে ৩০ বোমা উদ্ধার

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৯
সেই বোমা কারিগরের বাড়ি থেকে ৩০ বোমা উদ্ধার
বোমা উদ্ধার

যশোরের অভয়নগর উপজেলায় সেই বোমা কারিগরের বাড়ি থেকে ৩০টি বোমা উদ্ধার করেছে র‌্যাব-৬।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত র‌্যাব যশোর-৬ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার আল আসাদ মাহাফুজুল ইসলামের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে বোমা কারিগর শফিকুল ইসলাম শপ্পার বাড়ির পাশের একটি ডোবা থেকে বোমাগুলো উদ্ধার করে। পরে র‌্যাবের বোমা ডিসপোজাল টিম ঘটনাস্থলে পৌঁছে বোমাগুলো নিষ্ক্রিয় করে।

র‌্যাবের গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্য মতে, র‌্যাব যশোর-৬ এর অভিযানিক দল শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে ঘটনাস্থলে ও তার আশপাশে অভিযান শুরু করে। পরে তারা ওই ডোবা থেকে ৩০টি বোমা ও দেড় কেজি গান পাউডার উদ্ধার করে। উদ্ধার অভিযান শেষে র‌্যাব সদর দপ্তর থেকে থেকে ৫ জন বোমা ডিসপোজাল বিশেষজ্ঞ এনে বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়।

অভিযান শেষে শুক্রবার (১৭ সপ্টেম্বর) বিকেলে প্রেসবিফিং করেন র‌্যাব-৬ খুলনার অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোস্তাক আহম্মেদ। তিনি জানান, অসৎ উদ্দেশ্যে এবং বড় ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঘটনোর উদ্দেশ্যে শক্তিশালী ৩০টি বোমা তৈরি করেছিল শফিকুল ইসলাম।

তিনি জানান, গত ১৪ সেপ্টেম্বর নিজ ঘরে বোমা তৈরিকালে বিস্ফোরণে শফিকুল ইসলাম আহত হয়। পরের দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনার পর থেকে বিষয়টির ওপর র‌্যাবের একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদারীপুর থেকে পাঁচটি হাতবোমা উদ্ধার
গৌরনদীতে হাতবোমা উদ্ধারের সময় বিস্ফোরণ, এসআইসহ আহত ৩
জুরাইন থেকে ককটেল-পেট্রোল বোমা উদ্ধার, মিলল চাঞ্চল্যকর তথ্য
X
Fresh