• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শরীয়তপুরে সুখী দম্পতি মেলা রোববার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মে ২০১৭, ২২:৫২

সুখী দাম্পত্যের মূলমন্ত্র কী? ভালোবাসা । দম্পতি শব্দটিতে যেমন রয়েছে মাধুর্যের ছোঁয়া তেমনি সুখী দাম্পত্য হচ্ছে বাবুই পাখির ঝুলন্ত বাসার মতো দুজনের ছন্দময় আনাগোনা, পাশাপাশি থাকা, একে অপরের অনুভূতি বোঝা আর তাতে সাড়া দিতে পারার মধ্যেই রয়েছে সুখী দাম্পত্যের জিয়নকাঠি। সুখী দম্পতির চেহারা ঝকঝকে আয়নার মতো। তাতে দুঃখ-কষ্টের ছায়া পড়ে না। নিমেষেই উধাও হয়ে যায়। সমঝোতাপূর্ণ আচরণ তাঁদের জীবনকে আনন্দময় ও সহজ-সাবলীল করে তোলে। আর এমন সুখী দম্পত্য নিয়ে দেশে প্রথম বারের মতো শুরু হতে যাচ্ছে দম্পতি মেলা।

শরীয়তপুর পুলিশ লাইন মাঠে এ মেলার আয়োজন করা হয়েছে। প্রায় দেড় হাজার দম্পতির সমাগম ঘটতে পারে বলে ধারণা করছে আয়োজকরা।

ভিন্ন এ মেলার আয়োজক উইমেন অ্যান্ড চাইল্ড সাপোর্ট সেন্টার এবং জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম । শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন পিপিএম এ মেলার উদ্যোক্তা।

মেলার উদ্যোক্তা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন পিপিএম বলেন, বর্তমান সমাজে দম্পতিদের মধ্যে ভুল বোঝাবুঝি, ঝগড়া, বিবাহ ও নারী নির্যাতনের ঘটনা ঘটে। প্রতিনিয়ত এ নিয়ে অনেক অভিযোগ আমাদের কাছে আসে। এক পর্যায়ে স্বামী-স্ত্রীর মধ্যে ছাড়াছাড়ি মতো ঘটনা ঘটে। এটা আমার কাছে খুবই অমানবিক বলে মনে হয়। এ থেকে পরিত্রাণ পেতে পারিবারিক কলহ বিবাদ দূরীকরণ এবং সুখী দাম্পত্য জীবনকে উৎসাহিত করার লক্ষ্যে এ মেলার আযোজন করা হয়েছে।

মেলাকে ঘিরে শরীয়তপুরে উৎসব আমেজ বিরাজ করছে। মেলায় সফল করতে আয়োজনকারীরা ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে।

এদিকে মেলায় প্রধান অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ও প্রধান আলোচক হিসেবে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের থাকার কথা রয়েছে।

মেলার কর্মসূচির মধ্যে রয়েছে শর্ট ফিল্ম প্রদর্শন, সুখী দম্পতিদের নিয়ে প্রতিযোগিতা, শ্রেষ্ঠ সুখী দম্পতি নির্বাচন, আলোচনা ও সুখী দম্পতিদের সম্মাননা প্রদান শেষে সন্ধ্যায় মাদকবিরোধী কনসার্ট।

পাশপাশি মেলাকে আরো আকর্ষণীয় করতে উন্মুক্ত মঞ্চে রয়েছে নাচ-গান, কবিতা আবৃত্তি, নাটক, যাদু প্রদর্শনী, কৌতুক, সাপ খেলাসহ নানা বিনোদন।

মেলার আয়োজনে ‘সুখী-দাম্পত্য জীবনের গল্প’শিরোনামে ১ হাজার শব্দের মধ্যে দাম্পত্য জীবনের গল্প লিখে জমা দেয়ার আহ্বান জানান পুলিশ সুপার। এদের মধ্যে তিন ক্যাটাগরিতে ১০ জন বিজয়ী ‘সুখী দম্পতি’কে দেয়া হবে পুলিশ সুপার সম্মাননা ও পুরস্কার। এছাড়া মেলায় আগত দম্পতিদের মধ্য থেকে লটারির মাধ্যমে সেরা ২০ সুখী দম্পতির জন্য রয়েছে আকর্ষণীয় ২০টি পুরস্কার।

এমসি/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh