Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

ব্যাংক কর্মকর্তার ওপর দুর্বৃত্তদের হামলা

ব্যাংক কর্মকর্তার ওপর দুর্বৃত্তদের হামলা

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় লোনের টাকা চাওয়ায় মারধরের শিকার হয়েছেন এনআরবিসি ব্যাংকের ডেপুটি ম্যানেজার মো: মনিরুল ইসলাম।গত বুধবার রাত সাড়ে ৮টায় উপজেলার লাসারদী দিঘীরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। দুর্বৃত্তদের আঘাতে মনিরুল ইসলামের এক চোখ নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

অভিযোগে মনিরুল ইসলাম জানান, দুবাই প্লাজার জাকির খান কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টারের মালিক জাকির খান এক বছর আগে এনআরবিসি ব্যাংক আড়াইহাজার উপজেলা শাখা থেকে তিন লাখ টাকা লোন নেন। তার লোনের জামিনদার হন খাগকান্দা ইউনিয়নের চেয়ারম্যান আরিফুলের মা তাছলিমা আক্তার ও ভাই সজিবুল ইসলাম।

প্রাথমিকভাবে ঋণের কিস্তি পরিশোধ করে আসছিলেন তাছলিমা আক্তার ও সজিবুল ইসলাম। কিন্তু হঠাৎ করে তারা কিস্তি দেওয়া বন্ধ করে দেন। কিস্তি পরিশোধের কথা বলা হলে, তারা নানা তালবাহানা শুরু করে। একপর্যায়ে ৪-৫ মাসের কিস্তি অপরিশোধ থাকায় গত বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দুবাই প্লাজায় জাকির খানের কাছে যান এনআরবিসি ব্যাংকের ম্যানেজার কচি শিকদার, ক্রেডিট অফিসার আজহারুল হক ও মনিরুল ইসলাম। জাকির খানের কাছে কয়েকমাসের বকেয়া ও চলতি কিস্তি চাইলে ব্যাংকের তিন কর্মকর্তার উপর উত্তেজিত হয়ে উঠেন তিনি। এ সময় জাকির খানের পক্ষ নিয়ে তাছলিমা আক্তার তাদের অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং তাদের মারতে উদ্যত হন। পরে ব্যাংকে ফিরে যান কর্মকর্তারা।

রাত সাড়ে আটটার দিকে ব্যাংক কর্মকতা মনিরুল ইসলামের বাসা থেকে ডেকে বাহিরে নিয়ে স্থানীয় চেয়ারম্যান আরিফুলের ভাই সজিবুল ইসলামের নেতৃত্বে ৭-৮ জন দুর্বৃত্ত হকিস্টিক, লোহার রড ও ধারালো ছোরা দিয়ে তাদের উপর হামলা করা হয় বলে অভিযোগ করা হয়। লোনের কিস্তির টাকা কেন চাইতে গেল; সেই প্রশ্ন তুলে মনিরুল ইসলামের ওপর ঝাঁপিয়ে পড়ে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তরা তাকে এলোপাথাড়ি মারধর করে নগদ ৫৫ হাজার টাকা ও আট আনা ওজনের স্বর্ণের চেন ছিনিয়ে নেয়। মনিরুল ইসলামের মারধরের সময় তার স্ত্রী আয়েশা বানু (৩০) এগিয়ে এলে তাকেও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করা হয়। একপর্যায়ে স্বামী-স্ত্রীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা হত্যার হুমকি দিয়ে চলে যায়। পরে মনিরুল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তার চোখের অবস্থা গুরুতর হওয়ায় তাকে দ্রুত সেখান থেকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে পাঠানো হয়

এ ব্যাপারে ডেপুটি ম্যানেজার মনিরুল ইসলাম বাদী হয়ে সজিবুল ইসলাম ওরফে সজিব ও তার মা তাছলিমা আক্তার, জাকির খান, মুজাহিদসহ ৭-৮ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন।

ব্যাংক ম্যানজার কচি সিকদার জানান, আমরা সবাই নিরাত্তহীনতায় ভুগছি। যে কোন সময় আমার উপর হামলা হতে পারে।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান মোল্লা জানান, এই ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামী গ্রেপ্তারের চেস্টা চলছে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS