• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঝরে পড়া শিক্ষার্থীদের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি: মাউশি মহাপরিচালক

নরসিংদী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:১৮
ঝরে পড়া, শিক্ষার্থী, সম্পর্কে, নিশ্চিত, হওয়া, যায়নি: মাউশি মহাপরিচালক
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন

দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্থায়ীভাবে স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠানে পরিণত করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে নরসিংদী জেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনের সময় সাংবাদিকদের এসব কথা জানান মাউশি মহাপরিচালক।

তিনি জানান, কেবলমাত্র করোনার চ্যালেঞ্জ মোকাবেলা করা নয়। ডেঙ্গু মোকাবেলাসহ স্থায়ীভাবে পরিষ্কার পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠানে পরিণত করার জন্য দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন ও পর্যবেক্ষণ করছেন সকল শিক্ষা কর্মকর্তারা।

এ সময় তিনি আরও জানান, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের যে ঘাটতি হয়েছে তা নিয়মিত পাঠদানের মাধ্যমেই পূরণ করা সম্ভব হবে। ঝরে পড়া শিক্ষার্থীদের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। ঝরে পড়ার তথ্য জানতে প্রতিদিন ডাটাবেইজ তৈরি করা হচ্ছে। সব প্রতিষ্ঠানের তথ্য পাওয়ার পর দ্রুতই ঝরে পড়া শিক্ষার্থী সম্পর্কে জানা যাবে।

শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনকালে মাউশির মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং এর পরিচালক প্রফেসর আমির হোসেন, পরিচালক অর্থ ও ক্রয় প্রফেসর সিরাজুল ইসলাম খান, ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মনোয়ার হোসেন, নরসিংদীর মাধ্যমিক শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্রসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh