Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৮

তিস্তায় মিলল সাড়ে ৩ মণের মৃত ডলফিন

তিস্তায় মিলল সাড়ে ৩ মণের মৃত ডলফিন
ফাইল ছবি

রংপুরের তিস্তা নদীতে ভেসে এলো সাড়ে তিন মণ ওজনের একটি মৃত ডলফিন। ধারণা করা হচ্ছে উজানের ঢলে তিস্তা নদীতে ভারত থেকে ভেসে এসেছে মৃত ডলফিনটি।

কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নে আজ মঙ্গলবার সকালে নদীতে মাছ ধরতে গিয়ে জেলেরা এর সন্ধান পান। খবর পেয়ে উৎসুক জনতা ডলফিনটি দেখতে ভিড় জমান ওই এলাকায়।

স্থানীয় জেলে করিমুদ্দিন বলেন, সকাল ৬টার দিকে তারা তিনজন তিস্তা নদীর চরগনাই এলাকায় মাছ ধরতে যান। এ সময় পানিতে একটি মাছের মতো বস্তু ভাসতে দেখে তারা সেটির কাছে যান। পরে বিশাল আকৃতির একটি ডলফিনটি দেখতে পেয়ে সকাল সাড়ে ৭টার দিকে তা পানি থেকে উপরে তুলে আনেন। পরে উপজেলা মৎস্য কর্মকর্তাসহ থানা পুলিশে খবর দেন তারা।

তারা আরও জানান, বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম এটি ডলফিন বলে শনাক্ত করেন।

স্থানীয় আসাদুর রহমান বলেন, তিনি কখনো স্বচক্ষে এমন মাছ দেখেননি। খবর পেয়ে ছুটে এসেছেন মাছটি দেখতে। তবে মাছটি মৃত না হলে আরও ভালো লাগতো বলে অভিমত প্রকাশ করেন।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম জানান, ডলফিনটির দৈর্ঘ্য ৯ ফুট এবং প্রস্থ ৩ ফুট। ওজন প্রায় সাড়ে তিন মণ। উজানের ঢলে ভারত থেকে ভাসতে ভাসতে চলে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে কাউনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদুর রহমান বলেন, যেহেতু ডলফিনটি মৃত এবং গন্ধ ছড়াচ্ছে, তাই পরিবেশ দূষণ যেন না হয় সেজন্য এটি মাটিতে পুঁতে ফেলা হবে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS