Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

নরসিংদী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৫
আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪২

১৫ কি.মি সাঁতার কাটলেন ৬৩ বছরের বৃদ্ধ

১৫ কি.মি সাতার কাটলেন ৬৩ বছরের বৃদ্ধা
সাতারু শহিদুল ইসলাম

নরসিংদীতে শহিদুল ইসলাম নামে ৬৩ বছর বয়সের এক বৃদ্ধ টানা চার ঘণ্টা উত্তাল মেঘনায় সাঁতার কেটেছেন। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮ টায় রায়পুরা উপজেলার মনিপুরা ঘাট থেকে শুরু হওয়া সাঁতার দুপুর ১২টায় শেষ হয় নরসিংদী সদরের থানার ঘাট এলাকায়।

সাঁতারু শহিদুল ইসলাম (৬৩) পেশায় একজন কৃষক। তিনি রায়পুরা উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের দড়িবালুয়াকান্দি গ্রামের বাসিন্দা।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন আগে বকুল মিয়া নামে স্থানীয় এক পল্লী চিকিৎসক কিশোরগঞ্জের ভৈরব থেকে রায়পুরা উপজেলার হাইরমারা ইউনিয়নের মনিপুরা ঘাটে আসেন নদী সাঁতরে। সেখান থেকে বৃদ্ধ কৃষক শহিদুল ইসলামও সিদ্ধান্ত নেন তিনিও সাঁতার কেটে মেঘনা পাড়ি দিবেন। তবে তার গন্তব্য রায়পুরার মনিপুরা ঘাট থেকে নরসিংদী সদরের থানার ঘাট পর্যন্ত। যার দূরত্ব ১৫ কিলোমিটার। এরপর থেকেই এলাকায় হৈচৈ পড়ে যায়।

গ্রামবাসীরা ঘোষণা দেন, এই মেঘনা পার হতে পারলে তাকে দেড় লক্ষাধিক টাকা পুরস্কার দেয়া হবে। শফিকুলও সেই প্রস্তাবে রাজি হয়ে ঘোষণা দেন পুরস্কারের টাকা তিনি বাড়ির পাশে নির্মাণাধীন মসজিদে দান করবেন।

সবশেষ, সোমবার সকাল ৮টার দিকে রায়পুরা উপজেলার হাইরমারা ইউনিয়নের মনিপুরা বাজারের ঘাট হতে তিনি সাঁতার শুরু করেন। টানা চার ঘন্টা উত্তাল মেঘনার ঢেউয়ের সাথে যুদ্ধ করে দুপুর বারোটার দিকে পৌঁছান নরসিংদী সদরের থানার ঘাট এলাকায়। পরে গ্রামবাসী ও সেখানকার স্থানীয়রা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

কাউসার আহমেদ নামে স্থানীয় এক গ্রামবাসী আরটিভি নিউজকে বলেন, এই বয়সেও এই উচ্ছ্বাস চোখে পড়ার মতো। সাঁতার শুরুর সময় থেকে শেষ অবদি আমি সাথে ছিলাম নৌকায় করে । পারবে না, নৌকায় ওঠে যাবে এমনটা মনে হয়নি ওনাকে দেখে। ১৫ কিলোমিটার সাঁতার কাটার পরেও গন্তব্যে এসেও বলতেছে তিনি আরও সাঁতার কাটতে পারবেন।

বৃদ্ধ কৃষক শহিদুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, আমার ইচ্ছা ছিলো আমি মেঘনা পাড়ি দিবো। সেটা করতে পেরে ভালো লাগছে আমার। কোনো সমস্যা হলে উদ্ধারের জন্য নৌকা ছিলো। আমার কোনো সমস্যা হয়নি। আরও সাঁতার কাটতে পারবো এমন মনে হচ্ছে। এই সাঁতারে আমাকে দেড় লক্ষাধিক টাকা পুরস্কার দেয়ার কথা রয়েছে। ওই টাকা আমি মসজিদে দান করবো।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS