Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

কেঁদেই যাচ্ছেন সুধীর বাবু

কেঁদেই যাচ্ছেন সুধীর বাবু
ফাইল ছবি

বন্ধুর জন্য এখনো কেঁদেই যাচ্ছে সুধীর বাবু। কিছুতেই কাটছে না মনের বিষণ্ণতা।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী চাপাচৌ গ্রামের আমীর হোসেন ও সুধীর বাবুর দীর্ঘ দিনে বন্ধুত্ব। কিন্তু গত ৭ সেপ্টেম্বর রাতে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তার বন্ধু আমীর হোসেন। বুধবার তার মরদেহ গ্রামের বাড়িতে আনলে বন্ধুকে শেষবারের মতো দেখার জন্য এক কিলোমিটার দূরে লাঠি ভর করে হেঁটে যান তিনি। তখন আমীর হোসেনের জানাজার নামাজ হচ্ছিল।

এ সময় নামাজের পেছনে এক কোণে গাছের গুঁড়িতে বসে কাঁদছিলেন তিনি। এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। হিন্দুধর্মের হয়েও মুসলমান বন্ধুর বিদায়লগ্নেও সঙ্গে থাকায় দেশজুড়ে আলোচিত হয়েছে তাদের বন্ধুত্বের বন্ধন।

কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী চাপাচৌ গ্রামে গিয়ে সুধীর বাবুর বাড়িতে দেখা যায়, ছোটবেলার বন্ধুর মৃত্যুতে এখনো কাঁদছেন সুধীর। গত চার দিন ঠিকমতো ঘুমাতে আরও খাওয়াদাওয়া করতে পারছেন না তিনি।

জানা যায়, ১৯৬৫ সালের দিকে গুণবতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একই সঙ্গে পড়াশোনা শুরু করেন আমীর হোসেন ও সুধীর বাবু। তারপর থেকে তাদের মধ্যে গড়ে উঠে বন্ধুত্ব। একই সঙ্গে দীর্ঘদিন ব্যবসা করেছেন। ফলে তাদের বন্ধুত্ব আরও ঘনিষ্ঠ হয়। তারা এতটা ঘনিষ্ঠ বন্ধু ছিলেন যে দুজন হিন্দু-মুসলিম, সেটা বোঝা যেত না।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS