Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

বরগুনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২১, ১৯:২২
আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২১, ২০:১৩

আদালতের আদেশ অমান্য করে সরকারি খাল দখলের চেষ্টা

আদালতের আদেশ অমান্য করে সরকারি খাল দখলের চেষ্টা
সরকারি খাল দখলের চেষ্টা

আদালতের নির্দেশ অমান‍্য করে বরগুনার প্রভাবশালী ব‍্যবসায়ী মিলন বিশ্বাসের নেতৃত্বে শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে মহাসড়ক সংলগ্ন একটি খাল দখল বন্ধ করেছে জেলা প্রশাসন।

আদালত সূত্রে জানা গেছে, বরগুনা জেলা প্রশাসনের মৌখিক নির্দেশ উপেক্ষা করে সরকারি খাল ও জনগণের চলাচলের পথ বন্ধ করে প্রভাবশালী মহলের দখলের বিরুদ্ধে ২৯ আগস্ট মামলা করে স্থানীয় জনগন।

বরগুনার জ্যেষ্ঠ সহকারি জজ আদালতেল বিচারক মনতোষ বালা মামলাটি আমলে নিয়ে প্রভাবশালী মহলের প্রতি দখলকৃত স্থানের কারণ দর্শানোর আদেশ দিয়েছেন।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, বরগুনা শহরের মহাসড়ক তেলের পাম্প সংলগ্ন ইউনিয়ন বোর্ড কর্তৃক সংরক্ষিত একটি সরকারি খাল ও তার পাশ দিয়ে বহু বছর যাবৎ স্থানীয় জনগন ব‍্যবহার করে আসছে। এস এ, আর এস, সি এস খতিয়ানে এবং নকশায় খাল ও জনগণের চলাচলের পথ হিসেবে লিপিবদ্ধ থাকলেও সম্প্রতি স্থানীয় প্রভাবশালী ব‍্যবসায়ী মিলন বিশ্বাসসহ দখলদারকারীরা খালটিকে বি এস খতিয়ানে তাদের নামে রেকর্ড দেখিয়ে রাতের আঁধারে দখল করতে থাকে।

স্থানীয় অর্ধশতাধিক লোক জুন মাসে এ বিষয়ে জেলা প্রশাসক হাবিবুর রহমানের কাছে লিখিত অভিযোগ দিলে জেলা প্রশাসকের নির্দেশে সহকারি কমিশনার ভূমি নাজিম উদ্দিন দখলদারদের কার্যক্রম বন্ধ রাখেন। কিন্তু কিছুদিন পরে আবারও দখল শুরু করলে জনগন আদালতের দারস্থ হন। মামলায় ৩৫ জন ব‍্যক্তি বাদী হয়েছেন।

তারা জানান কয়েক হাজার মানুষের চলাচলের পথটি দখল করে বিক্রি করার কারণে মামলা করা হয়েছে।

আদালতের নির্দেশ অমান্য করার বিষয়ে জানতে চাইলে দখলদার মিলন বিশ্বাস আরটিভি নিউজকে বলেন, আমরা আদালতের নোটিশ পাইনি। ভূমি অফিসের নির্দেশে কাজ বন্ধ রেখেছি।

জনগণের পক্ষে মামলাটি পরিচালনা করছেন জেলা জজ আদালতের জিপি মজিবুর রহমান বলেন আদালতের নিদর্শনা অমান্য করার বিষয়টি ভিডিও ফুটেজ সহ আদালতের নজরে আনা হবে।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিমা শারমিন আরটিভি নিউজকে জানিয়েছেন, আমরা দখলের কাজ বন্ধ করে দিয়েছি। খালটিকে উদ্ধার করে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা হবে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS