• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ওয়াশরুমে বঙ্গবন্ধুর ছবি, সাংবাদিক দেখে সরাতে তাড়াহুড়ো 

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৫
শৌচাগারে বঙ্গবন্ধুর ছবি, সাংবাদিক দেখে সরাতে তাড়াহুড়ো 

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশরুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ছবি টাঙিয়ে তাকে অবমাননা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে ওই স্কুলে গিয়ে দেখা যায়, পরিত্যক্ত একটি ছোট কক্ষে ওয়াশরুম তৈরি করা হয়েছে। আর সেই ওয়াশরুমের দেয়ালে টাঙানো রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। সাংবাদিকদের ছবি তোলা দেখে বিদ্যালয়ের দপ্তরি ছবিটি সরিয়ে অন্য কক্ষে নিয়ে যান।

এ বিষয়ে বিদ্যালয়ের দপ্তরি মো. বাবু মিয়া বলেন, স্কুলের প্রধান শিক্ষক তাকে ছবিটি রাখতে বলেছেন। করোনার কারণে স্কুল বন্ধ থাকায় ছবিটি আর সরানো হয়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল আজিজ জানান, ওই কক্ষটি আগে শ্রেণিকক্ষ ছিল। ছয় মাস আগে কক্ষটিকে ওয়াশরুম করা হয়। বঙ্গবন্ধুর ছবিটি ওই কক্ষে টাঙানো ছিল। কিন্তু করোনার সময় স্কুল বন্ধ থাকায় ছবিটি সরানো হয়নি।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম হারুন অর রশিদ বলেন, এটি এক ধরনের অবহেলা। ঘটনা সত্যি হলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হোসেন আলী আরটিভি অনলাইনকে বলেন, আমি বিষয়টি কিছুক্ষণ আগে জানতে পেরেছি। বিষয়টি স্পর্শকাতর। কার অবহেলা বা দায়িত্বহীনতার কারণে এটি হয়েছে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, শুধুমাত্র একটি শিক্ষাপ্রতিষ্ঠান একজন চতুর্থ শ্রেণির কর্মচারির উপর নির্ভর করে চলে না। এজন্য সকল শিক্ষককে সচেতন হতে হবে।

এসএস/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পী সমিতির সদস্যপদ নিয়ে নিপুণের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
ইলিয়াস কাঞ্চনের অনিয়ম নিয়ে রুবেলের বিস্ফোরক মন্তব্য
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি
নির্বাচনে অনিয়ম করার সুযোগ নেই : ইসি আনিছুর
X
Fresh