• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন পর সশরীরে পরীক্ষা  

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৫
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন পর সশরীরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন পর সশরীরে পরীক্ষা  
সশরীরে পরীক্ষা  

কোভিড-১৯ প্রেক্ষাপটে তৃতীয়বারের মতো সশরীরে পরীক্ষা শুরু করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৯সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কুবি পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ নুরুল করীম চৌধুরী জানান, আজ বৃহস্পতিবার ১১টি পরীক্ষা হবে। যার মধ্যে স্নাতকের ৫টি ও স্নাতকোত্তরে ৬টি পরীক্ষা রয়েছে। এখন রসায়ন বিভাগের একটা সেশনের তিনটা ভাগ হয়েছে। তাই সব মিলিয়ে সকালের শিফটে স্নাতক-স্নাতকোত্তর মিলিয়ে ৬টি পরীক্ষা হচ্ছে। আর বিকেলে ৫টি হবে।

দীর্ঘদিন পর পরীক্ষা দিতে পেরে স্বস্তি প্রকাশ করছেন শিক্ষার্থীরাও। বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী তাইয়্যেবুন মিমি আরটিভি নিউজকে বলেন, প্রায় ১৭ মাস দেরিতে হলেও সশরীরে পরীক্ষায় বসতে পেরেছি এতেই আনন্দ লাগছে। ক্লাস, গবেষণা প্রস্তাবনাসহ ইন-কোর্স পরীক্ষা ইতোমধ্যে অনলাইনে স্যারেরা নিয়েছেন।

প্রসঙ্গত, করোনা মহামারির কারণে গত ১৭ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর ২০ ডিসেম্বর ২০২০ এবং ১৩ জুন ২০২১ থেকে দুই ধাপে চূড়ান্ত পরীক্ষা নেয়া শুরু হলেও পুনরায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সব পরীক্ষা স্থগিত করে কুবি প্রশাসন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন 
এবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ
X
Fresh