Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৪
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২১, ২০:৪১

ট্যুরিস্ট ভিসা নিয়ে যা বললেন ভারতীয় হাইকমিশনার

ট্যুরিস্ট ভিসা নিয়ে যা বললেন বিক্রম দোরাইস্বামী
বিক্রম দোরাইস্বামী

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী জানিয়েছেন, আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজ এগিয়ে চলছে। আশা করছি আগামী বছরের প্রথম ২/৩ মাসের মধ্যে রেলপথের নির্মাণ কাজ শেষ হবে।

বুধবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে ভারতে যাওয়ার পথে সীমান্তের শূণ্য রেখায় এ মন্তব্য করেন।

বিক্রম দোরাইস্বামী বলেন, বর্তমান করোনা পরিস্থিতির কারণে কাজে কিছুটা দেরি হচ্ছে। তাছাড়া কিছু আর্থিক সমস্যাও রয়েছে। ভারতের অংশের কাজ এগিয়ে গেছে। বাংলাদেশ অংশে কিছু কাজ বাকি আছে।

ট্যুরিস্ট ভিসা কবে নাগাদ চালু হবে প্রসঙ্গে তিনি বলেন, এটা করোনা পরিস্থিতির উপর নির্ভর করছে। বর্তমানে ট্যুরিস্ট ভিসা ছাড়া সব ধরনের ভিসা চালু আছে। দু'দেশের মধ্যে বিমান চলাচলও শুরু হয়েছে। কোভিড পরিস্থিতির আরও উন্নতি হলে দু'দেশের যাত্রীদের সুবিধা হবে।

তিনি আরও বলেন, সড়কপথ ভাল করা, রেলপথ মজবুত করা এবং নৌপথ ব্যবহারের জন্য দু'দেশের মধ্যে কাজ চলছে। এসব কাজ শেষ হলে দু'দেশই উপকৃত হবে। এটা আমাদের দু'দেশের বন্ধুত্বের জন্যও ভালো হবে।

ভারতীয় হাইকমিশনার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গত চারমাসে বাংলাদেশ-ভারতের বাণিজ্য বেড়েছে। রেলের মাধ্যমে মালামাল আনা-নেওয়া চলছে। ব্যবসা-বাণিজ্য বাড়াতে বেনাপোল, পেট্রাপোলের মত এ বন্দরের সুবিধা আরও বৃদ্ধি করা হবে।

ভারতের ভ্যাকসিন সরবরাহ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে ভারতে ভ্যাকসিন উৎপাদন বেড়েছে। ভারতে থেকে বাংলাদেশে অক্সিজেন ও অক্সিজেন সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। আশা করছি, দ্রুত ভ্যাকসিনও সরবরাহ করা যাবে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS