Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

অধ্যক্ষের স্বাক্ষর জালিয়াতির অভিযোগে অফিস সহকারী বরখাস্ত

অধ্যক্ষের স্বাক্ষর জালিয়াতির অভিযোগে অফিস সহকারী বরখাস্ত
আব্দুল্লাহ আল নোমান

ময়মনসিংহের গৌরীপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও হিসাবরক্ষকের স্বাক্ষর জাল করে চেক জালিয়াতির ঘটনা ঘটেছে। এই অভিযোগে মঙ্গলবার (৭ আগস্ট) সন্ধ্যায় কলেজ ব্যবস্থাপনা কমিটি কলেজের অফিস সহকারী আব্দুল্লাহ আল নোমানকে (৩০) সাময়িকভাবে বরখাস্ত করেছে।

বরখাস্ত আব্দুল্লাহ আল নোমান ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের বাটুয়াদী গ্রামের আবুল কালামের ছেলে। আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন গৌরীপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. রুহুল আমিন।

কলেজ অধ্যক্ষ মো. রুহুল আমিন জানান, কলেজের অফিসের আলমারি থেকে অফিস সহায়ক রওশন আরার কৃষি ব্যাংকের প্রভিডেন্ট ফান্ডের চেক বই হারিয়ে যায়। অনেক খোঁজ করে চেক বইটি না পেয়ে ২৪ আগস্ট গৌরীপুর থানায় সাধারণ ডায়েরি করেন রওশন আরা। বিষয়টি কৃষি ব্যাংক কর্তৃপক্ষকেও অবহিত করার পর তিনি জানতে পারেন, তার প্রভিডেন্ট ফান্ডের হিসাব থেকে কলেজের অধ্যক্ষ ও হিসাবরক্ষকের স্বাক্ষরে টাকা তোলা হয়েছে। বই থেকে চার ধাপে ৪৬ হাজার টাকা উত্তোলন করা হয়েছে।

কলেজ কর্তৃপক্ষকে চেক জালিয়াতি করে টাকা উত্তোলনের কথা জানায় রওশন আরা। এ ঘটনায় শনিবার (৪ সেপ্টেম্বর) তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে চেকে স্বাক্ষর জালিয়াতি করে টাকা উত্তোলনের সাথে অফিস সহকারী আব্দুল্লাহ আল নোমানের জড়িত থাকার সত্যতা পাওয়া যায়। পরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করে কমিটি।

তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে কলেজের গভর্নিং বডি অফিস সহকারী আব্দুল্লাহ আল নোমানকে সাময়িক বরখাস্ত করে এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়। পরে তাকে বরখাস্তের আদেশের চিঠি দেয়া হয়।

এ বিষয়ে বরখাস্ত অফিস সহকারী আব্দুল্লাহ আল নোমানের ফোনে যোগাযোগ করেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS