• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বলগেটের ধাক্কায় ভেঙে পড়েছে নির্মাণাধীন সেতুর পাইল

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২১, ২৩:৫০
বলগেটের ধাক্কায় ভেঙে পড়েছে নির্মাণাধীন সেতুর পাইল
ভেঙে পড়েছে নির্মাণাধীন সেতুর পাইল

নড়াইলের নবগঙ্গা নদীর ওপর নির্মাণাধীন সেতুর পাইল বালুবাহী বলগেটের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়ে পানিতে তলিয়ে গেছে।

এর আগেও বালুবাহী বলগেটের আঘাতে সেতুটির পাইলে ক্ষতিগ্রস্থ হয়েছে। বিষয়টি নিয়ে কালিয়া থানায় একাধিক সাধারণ ডায়েরি পর আবার মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, নড়াইল কালিয়ার সরাসরি সড়ক যোগাযোগের লক্ষ্যে বারইপাড়া এলাকায় ৬৫ কোটি টাকা ব্যয়ে ৬৫১ মিটার দৈর্ঘ্য একটি সেতু নির্মাণের কাজ শুরু হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জামিল ইকবাল এবং মেসার্স মাইন উদ্দিন বাঁশী জেভি এর কাজটি করছে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি মিনহাজ হোসেন আরটিভি নিউজকে জানিয়েছেন, নির্মাণাধীন ব্রিজের ১৮০টি পাইল এর কাজ করা হয়েছে। প্রতিদিন শতশত বালুবাহী বড়বড় জাহাজ (বলগেট) এই পাইল এর পাশ দিয়ে চলাচল করে। বর্ষা মৌসুমে এ নদীতে প্রচণ্ড স্রোত এবং বালুবাহী জাহাজ অদক্ষ চালকের কারণে বেশ কয়েকবার নির্মাণাধীন পাইলগুলোকে আঘাত করা হয়। কয়েকটি জাহাজের সাথে তলিয়ে যায়।

এসব ঘটনায় কালিয়া থানায় ৪টি সাধারণ ডায়েরি এবং ১টি মামলা দায়ের করা হয়েছে। গত ৬ সেপ্টেম্বর রাতে পুনরায় একটি বড় বালুবাহী জাহাজ ৯ নং পেয়ারের পাইলগুলোকে আঘাত করলে এটি পানিতে তলিয়ে গেছে। এ নিয়ে মোট ৫ বার এই পাইলগুলিকে বালুবাহী আঘাত করলো। এ বিষয়টি সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে।

এ বিষয়ে নড়াইল সড়ক ও জনপথ বিভাগের এসডিও মোঃ আতিকুল্লাহ আরটিভি নিউজকে জানিয়েছেন, এই বিষয়টি সরেজমিনে পরিদর্শন করা হয়েছে। বালুবাহী বলগেটের আঘাতে এই ঘটনা ঘটেছে। সেতুর ডিজাইন নিয়ে আমরা হেড অফিসে যোগাযোগ করছি। ঠিকাদারি প্রতিষ্ঠান ডিজাইন মোতাবেকে কাজ করছে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহে ঝরে পড়ছে আমের গুটি, পানি স্প্রের পরামর্শ 
পানির পরিবর্তে ওঠা তরল নিয়ে কৌতূহল
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছাড়লেন সেই জাপানি মা
X
Fresh