Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

কেনা মেহেদীতে তরুণীর সর্বনাশ, পেলেন ২৫ হাজার টাকা

কেনা মেহেদীতে তরুণীর সর্বনাশ, পেলেন ২৫ হাজার টাকা
কেনা মেহেদীতে তরুণীর সর্বনাশ

মানিকগঞ্জের এক নারী মেহেদী ক্রয় করে হাত রাঙ্গানোর পরদিন দুই হাত ফুলে যায় ও ফোসকা পড়ে। পরে চিকিৎসকের পরামর্শে ভালো হয়। কিন্তু ‘স্মার্ট অ্যাকটিভ কোণ’ নামের মেহেদী কোম্পানীর বিরুদ্ধে ভোক্তা অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ওই নারী। ভোক্তা অধিদপ্তর ওই প্রতিষ্ঠানকে একলাখ টাকা জরিমানা করে আর ওই নারী জরিমানার ২৫ হাজার (২৫%) টাকা পেয়ে যান।

পরে ৩১ আগস্ট জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ওই নারী।

ভুক্তভোগী নারীর অভিযোগের প্রেক্ষিতে, গত ১ সেপ্টেম্বর 'স্মার্ট অ্যাকটিভ কোণ' মেহেদীর বিক্রেতা, পরিবেশকসহ অভিযোগকারীর উপস্থিতিতে প্রথম দফায় শুনানি গ্রহণ করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মানিকগঞ্জ জেলার সহকারি পরিচালক আসাদুজ্জামান রুমেল।

পরে ভোক্তা অধিকারের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার’র নির্দেশে ‘স্মার্ট অ্যাকটিভ কোণ’ মেহেদীর উৎপাদনকারী প্রতিষ্ঠান তাসমিয়া কসমেটিকস এন্ড টয়লেট্রিস লি. কে মঙ্গলবার দুপুরে শুনানির জন্য ডাকা হয় এবং শুনানিতে প্রতিষ্ঠানটির প্রতিনিধি এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভুক্তভোগীর চিকিৎসা ব্যয় বহন করতে সম্মত হন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ক্ষতিকারক এ ধরনের মেহেদী কেনা ও ব্যবহার বিধি মেনে চলতে হবে ভোক্তাদের। তিনি পণ্য বা সেবা ক্রয়ে প্রতারিত হলে প্রমাণসহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করার অনুরোধ করেন। এছাড়া বিস্তারিত জানতে ১৬১২১ নম্বরে কল করে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS