• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে হেরে জামানত হারালেন শফি চৌধুরী

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২১, ২১:৩১
নির্বাচনে হেরে জামানত হারালেন শফি চৌধুরী
শফি আহমদ চৌধুরী

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে জামানত হারিয়েছেন এই আসনের সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী।

শনিবার (৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে শফি আহমদ চৌধুরী পেয়েছেন মাত্র ৫ হাজার ১৩৫ ভোট। জামানত হারিয়েছেন ডাব প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া। তিনি পেয়েছেন মাত্র ৬৪০ ভোট।

এই নির্বাচনে মোট ভোট পড়ে ১ লাখ ২০ হাজার ৫৯১টি। প্রদত্ত ভোটের এক অষ্টমাংশ না পাওয়ায় নির্বাচন কমিশনের আইন অনুযায়ী তাদের দু’জনের জামানত বাজেয়াপ্ত হয়। শফি আহমদ চৌধুরী প্রদত্ত ভোটের ৪.২৫ শতাংশ ও জুনায়েদ মোহাম্মদ মিয়া মাত্র ০.৫৩ শতাংশ ভোট পেয়েছেন।

জানা গেছে, সিলেট-৩ আসনে বিএনপির প্রার্থী হয়ে একাধিকবার নির্বাচিত হয়েছিলেন শফি আহমদ চৌধুরী। বিএনপির সাবেক এই কেন্দ্রীয় নেতার বয়স এখন ৮৩ বছর। বয়সের কারণে দীর্ঘদিন ধরে দলীয় কার্যক্রম থেকেও দূরে ছিলেন। কিন্তু হঠাৎ করেই উপনির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী হওয়ায় তাকে বহিষ্কার করে বিএনপি।

এদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণায় তিনি জানিয়েছিলেন, এটি তার শেষ নির্বাচন। জীবনে আর কোনো নির্বাচন করবেন না। জনগণের চাপে তিনি প্রার্থী হয়েছেন। কিন্তু তার সেই শেষ নির্বাচন সুখকর হয়নি। নির্বাচনে জয়ী হওয়া দূরের কথা, জামানতও রক্ষা করতে পারেননি তিনি।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচনে হেরে গেল ইমরানের দল
নির্বাচনে হেরে এখন যে পথে হাঁটছেন মাহি
নির্বাচনে হেরেও প্রধানমন্ত্রীকে গান শোনালেন মমতাজ
টাঙ্গাইলে জামানত হারালেন ৪০ প্রার্থী
X
Fresh