• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গুলি করে হত্যা চেষ্টার কথা স্বীকার জঙ্গি রাজিবের

আরটিভি অনলাইন রিপোর্ট, দিনাজপুর

  ১০ মে ২০১৭, ২২:৪০

২০১৫ সালে দিনাজপুরের চিরিবন্দর উপজেলার রানীরবন্দরে হোমিও চিকিৎসক বিরেন্দ্র নাথ রায়কে গুলি করে হত্যা চেষ্টার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে দিনাজপুরে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন জেএমবির সামরিক প্রধান রাজিব গান্ধী।

বুধবার সন্ধ্যায় দিনাজপুরের সিনিয়র চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক আরিফুল ইসললামের আদালতে এই স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন তিনি।

দিনাজপুর ডিবি পুলিশের উপ-পরিদর্শক বজলুর রহমান আরটিভি অনলাইনকে জানান, এরইপূর্বে ঢাকায় কাউন্টার টেরোরিজম ইউনিটের হাতে আটক হওয়া রাজিব গান্ধীকে দিনাজপুর ডিবি পুলিশ আদালতের মাধ্যমে ৩ দিনের রিমান্ডে নেয়।

বুধবার রাজিব গান্ধী চিকিৎসক বিরেন্দ্র নাথ রায়কে গুলি করে হত্যার চেষ্টার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বেচ্ছায় এই জবানবন্দি দিতে চাইলে তাকে আদালতে উপস্থাপন করা হয়।

এছাড়া কান্তজিউ মন্দিরের যাত্রা পেন্ডেলে বোমা বিস্ফোরণ ও কাহারোল উপজেলার ইসস্কোন মন্দিরে হামলা এবং দিনাজপুরে ইটালী নাগরিককে হত্যার ঘটনার চেষ্টায় জড়িত ছিল বলে ডিবির এই কর্মকর্তা জানান।

২০১৫ সালে ৩০ নভেম্বর রাতে দিনাজপুরের রানীরবন্দর বাজারে তার হোমিও চিকিৎসালয় বন্ধ করে বাড়ি ফেরার পথে তাকে দুর্বত্তরা গুলি করে পালিয়ে যায়।

মুমূর্ষু অবস্থায় ডা. বিরেন্দ্র নাথকে স্থানীয় লোকজন উদ্ধার করে প্রথমে দিনাজপুর মেডিকেলে এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসায় প্রাণে বেঁচে যান।


এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh