Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে দুর্বার আন্দোলনের হুশিয়ারি

শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে দুর্বার আন্দোলনের হুশিয়ারি

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম হুঁশিয়ারি দিয়ে বলেন, চলতি মাসের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। আন্দোলনের মাধ্যমেই সরকারকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে বাধ্য করা হবে। সব কিছু খুলে দিলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সরকারের ‌দূরভিসন্ধিমূলক ষড়যন্ত্র।

তিনি বলেন, শতভাগ যাত্রী নিয়ে লঞ্চ, বাস, ট্রেনসহ সব ধরনের গণপরিবহন চলছে। শপিংমল, সিনেমা হল, হোটেল-রেস্তোরাঁ, পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হলো। অথচ ৫১৯ দিন ধরে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। সরকার দাবি করেন তারা জনবান্ধব। কিন্তু কোনও জনবান্ধব সরকারের দ্বারা এমন হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করা সম্ভব নয়।

আজ বুধবার (১৮ আগস্ট) সকালে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুঃখজনক হলেও সত্য শিক্ষার অধিকার আদায় করতে রাজপথে আন্দোলন করতে হচ্ছে। সরকারের জন্য এই আন্দোলন সবচেয়ে বড় লজ্জার। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা অপরাধে জড়িয়ে পড়ছে। গত ১৭ মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানের অস্তিত্ব বিলীনের পথে। শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছেন। এভাবে চলতে দেওয়া যায় না।

ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল মহানগরের সিনিয়র সহ-সভাপতি নাসির আহমেদ কাউসারের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় উপদেষ্টা প্রিন্সিপাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক এবং বরিশাল জেলা সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম প্রমুখ।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS