• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আইনের শাসন প্রতিষ্ঠা না হলে গণতন্ত্র থাকবে না : প্রধান বিচারপতি

আরটিভি অনলাইন, নওগা

  ০৪ মে ২০১৭, ২২:৫৭

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা না হলে গণতন্ত্র থাকবে না। এক্ষেত্রে রাজনৈতিক নেতারা, পুলিশ, প্রশাসন ও প্রসিকিউশনকে একযোগে কাজ করতে হবে। বিচার বিভাগ রক্ষা, মানবাধিকার রক্ষা ও জনগণের নিরাপত্তা বিধানের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

বৃস্পতিবার সন্ধায় নওগাঁ সার্কিট হাউজে বিচার বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় তিনি সবাইকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষয়ে সচেতন থাকতে বলেন।

বিচার বিভাগের বিভিন্ন সমস্য তুলে ধরে তা সমাধানের জন্য পরার্মশ দেন। তিন মাসের মধ্যে পুরাতন মামলা নিষ্পত্তির জন্য স্ব স্ব আদালতকে নিদের্শ দেন। মামলার ক্ষেত্রে পোস্টমর্টেম রিপোর্টের বিষয়ে বেশি গুরুত্ব দেয়ার জন্য সিভিল সার্জনকে বলেন।

এছাড়া তিনি নওগাঁ ম্যাজিস্ট্রেট কোর্টের কোনো নিজস্ব ভবন নেই জেনে তা অচিরেই সমাধানের আশ্বাস দেন।

জেলা জজশিপ নওগাঁ’র আয়োজনে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আরিফুল রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, জেলা প্রশাসক ড. আমিনুর রহমান, পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম পিপিএম, জেলা পরিষদের চেয়ামম্যান অ্যাডভোকেট ফজলে রাব্বী বকু, সিভিল সার্জন ডা. রওশন আরা, গণপূত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বাকী বিল্লাহ, জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি সরদার সালাউদ্দীন মিন্টু, সাধারণ সম্পাদক আবু বেলাল হোসেন জুয়েল, পাবলিক প্রসিকিউটর আব্দুল খালেদসহ সব স্তরের বিচারকরা।

এর আগে প্রধান বিচারপতি আদালত চত্বর ঘুরে দেখেন এবং আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

সি/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh