• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে ভারী বৃষ্টিপাত, নিম্নাঞ্চলে জলাবদ্ধতা

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২১, ১৩:৩৯
চট্টগ্রামে ভারী বৃষ্টিপাত, নিম্নাঞ্চলে জলাবদ্ধতা
ছবি : আরটিভি নিউজ

চট্টগ্রামে রাত থেকেই থেমে থেমে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। এ সময় আজ সকাল ৯টা পর্যন্ত ও গত ২৪ ঘণ্টায় ১৭৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন পতেঙ্গা আবহাওয়া অফিস।

জানা গেছে, মঙ্গলবার (৩ আগস্ট) ভোর থেকে ভারী বৃষ্টির কারণে খাল ও নালা দিয়ে দ্রুত পানি নামতে না পারায় নগরের নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিশেষ করে চকবাজার, প্রবর্তক, দুই নম্বর গেট, মুরাদপুর, বহদ্দারহাট, আগ্রাবাদ সিডিএ আবাসিক, গোসাইলডাঙ্গা, শান্তিবাগ, হালিশহর, চান্দগাঁও, বাকলিয়াসহ নগরের নিচু এলাকায় হাঁটু-পানি জমে গেছে। তবে সকাল সাড়ে ১০টার পর থেকে বৃষ্টি কমে যাওয়ায় বিভিন্ন সড়কে জমে থাকা পানি নামতে শুরু করেছে।

চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকার বাসিন্দা জীবন মাহমুদ আরটিভি নিউজকে জানান, অতি বৃষ্টির কারণে নগরীর হালিশহর এলাকায় পানি উঠেছে। এমনিতেও বিধিনিষেধের কারণে সড়কে গাড়ি নেই। এখন আবার পানির কারণে রিকশাও কম।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শেখ হারুনুর রশিদ আরটিভি নিউজকে জানান, আজ সকাল ৯টা পর্যন্ত ও গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৭৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে থেমে থেমে ভারী বৃষ্টি অব্যাহত থাকতে পারে। ভারী বর্ষণের কারণে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে
চট্টগ্রামে এয়াকুবনগর বস্তিতে আগুন
চট্টগ্রামে অয়েল মিলের আগুন নিয়ন্ত্রণে 
চট্টগ্রামে অয়েল মিলে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট
X
Fresh