• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এতিমখানায় মাংস খেয়ে এক শিশুর প্রাণহা'নি, হাসপাতালে ভর্তি ১৭

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২১, ০৯:০৩
এতিমখানায় মাংস খেয়ে এক শিশুর প্রাণহানি, হাসপাতালে ভর্তি ১৭
হাসপাতালে ভর্তি ১৭

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার উপজেলার একলাশপুর ইউনিয়নের পূর্ব একলাশপুর গ্রামের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসায় রাতের খাবার খেয়ে এক ছাত্রের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ সময় অসুস্থ হয়েছে আরও ১৭ ছাত্র।

সোমবার (২ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে ওই মাদরাসা ও এতিম খানায় এ ঘটনা ঘটে।

মৃত শিশু একলাশপুর গ্রামের আনোয়ার মিয়ার ছেলে নিশান নুর হাদী (৯)। তিনি এতিম খানার নূরানী বিভাগের প্রথম জামাতের ছাত্র ছিল।

মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসা ও এতিম খানার সুপারিনটেনডেন্ট ইসমাইল হোসেন জানান, সোমবার (২ আগস্ট) দুপুরের দিকে মাদরাসায় মাংস রান্না করা হয়। রাতে সেই মাংস দিয়ে খাবার খেয়ে ২০ জন ছাত্র ঘুমাতে যায়। একপর্যায়ে রাত সাড়ে ৯টার দিকে ১৮ জন ছাত্র বমি করতে থাকে। এ সময় তাদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে শিশু নিশান হাসপাতালে নেয়ার আগেই মারা যায়।

স্থানীয়রা জানায়, মাদরাসায় মোট শিক্ষার্থী ১২০ জন। প্রথম ধাপে ১৮ জন রাতের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়লে আর কেউ খায়নি। মোট ৭০ জন ছাত্র খাবার খায়। রান্না করা মাংসে গন্ধ ছিল বলে জানিয়েছে অসুস্থ শিক্ষার্থীরা।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে এমন ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অসুস্থ শিক্ষার্থীরা চিকিৎসাধীন রয়েছে।

বেগমগঞ্জ থানার ওসি কামরুজ্জামান সিকদার জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। খাবারের সঙ্গে কোনো বিষাক্ত পদার্থ মেশানো হয়েছে কিনা তদন্ত করতে বাকি খাবার উদ্ধার করা হয়েছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে ভর্তি আর্জেন্টাইন ফরোয়ার্ড তেভেজ
শরীয়তপুরে ডায়রিয়ার প্রকোপ, ২৪ ঘণ্টায় ৫৫ রোগী হাসপাতালে ভর্তি
বিয়ে বাড়ির খাসির মাংস খেয়ে ১৬ জন হাসপাতালে
বিএনপি নেতা রফিকুল ইসলাম হাসপাতালে ভর্তি
X
Fresh