• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৬০ লাখ টাকার স্বর্ণবারসহ আটক ১

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২১, ০৮:১০
৬০ লাখ টাকার স্বর্ণবারসহ আটক ১
আটককৃত মো. আবছার উদ্দিন

কক্সবাজারের উখিয়া উপজেলায় প্রায় এক কেজি ওজনের ৬টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। এ সময় একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

রোববার (১ আগস্ট) বিকেলে উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে এ স্বর্ণের বার উদ্ধার করে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)। তবে জব্দ করা স্বর্ণের বারগুলোর বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা।

আটককৃত ব্যক্তি উপজেলার থাইংখালী রহমতেরবিল এলাকার মোহাম্মদ হোসনের ছেলে মো. আবছার উদ্দিন (১৯)।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক ইব্রাহীম ফারুক জানান, গোপন সূত্রে খবর ছিল আন্তর্জাতিক চোরাচালান চক্রের একজন সদস্য বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার নিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এরই প্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি চালায় বিজিবি।

এসময় সিনএনজির এক যাত্রীকে সন্দেহ হলে তাকে গাড়ি থেকে নামানো হয়। পরে তার দেহ তল্লাশি করে ৬টি স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলোর ওজন ৯৯৬ দশমিক ৩২ গ্রাম।

তিনি বলেন, ‘স্বর্ণের বারগুলো রোববার (১ আগস্ট) সকালে বালুখালী সীমান্ত অতিক্রম করে ৩৬ লাখ টাকার বিনিময়ে মায়ানমার থেকে ক্রয় করা হয়। এগুলো সিলেট হয়ে ভারতে পাচার করার কথা ছিল। আটককৃত আবছারকে রামু থানায় সোপর্দ করা হয়। একই সঙ্গে উদ্ধারকৃত স্বর্ণবার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ১১
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
খুনের ঘটনায় সাবেক ও বর্তমান চেয়ারম্যানসহ আটক ১২
ভাড়া বাসায় অসামাজিক কার্যকলাপ, নারীসহ আটক ১২ 
X
Fresh