• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কোড ওয়ার্ড বললেই মিলে ই'য়াবা

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২১, ১৯:৫৮
কোড ওয়ার্ড বললেই মিলে ইয়াবা
চট্টগ্রামে ইয়াবা বিক্রির অভিযোগে দুই নারীকে গ্রেপ্তার

চট্টগ্রামে ইয়াবা বিক্রির অভিযোগে দুই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (০১ আগস্ট) গভীর রাতে নগরীর ডবলমুরিং থানার হাজিপাড়ার এমপি এসহাক রোডের আবু সওদাগরের কলোনি গেটের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা অত্যন্ত সুকৌশলে ইয়াবা বিক্রি করত। একমাত্র তাদের বলে দেওয়া কোড ওয়ার্ড বললেই মিলত ইয়াবা।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন আরটিভি নিউজকে এ তথ্য জানান। বিভিন্ন জিনিসের নাম ব্যবহার করে তারা ইয়াবা বিক্রি করতো বলেও তিনি জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন, লাকী আক্তার (৩৫) ও নিলুফা বেগম (৪২)। লাকী আক্তারের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ছয়টি এবং নিলুফারের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

ওসি মোহাম্মদ মহসীন আরটিভি নিউজকে বলেন, লাকী ও নিলুফা সুকৌশলে ইয়াবা বিক্রি করছিল। তারা আবু সওদাগরের কলোনির গেটের সামনে ইয়াবা বিক্রি করে। গেটের মুখে ছোট একটি ছিদ্র রয়েছে। গেটে দুবার নক করলে ভেতর থেকে আওয়াজ আসে কে। তখন তাদের বলে দেওয়া কোড ওয়ার্ড (বিশেষ শব্দ ও বাক্য) বললেই ছিদ্র দিয়ে ইয়াবা বের হয়। কোড ওয়ার্ড একেক সময় একেক রকম দেওয়া হয়। যেমন রোববার ছিল ‘বিস্কুট’। নির্দিষ্ট সংখ্যক বিস্কুট বলার পর ওই সংখ্যক ইয়াবা দেওয়া হয়েছিল।

এর আগে ‘গরুর মাংস’ ‘হাড্ডি’ ‘বিচি’ ইত্যাদি কোড ওয়ার্ড হিসেবে ব্যবহার করেছে তারা। রোববার নিলুফার এই পদ্ধতিতে ইয়াবা বিক্রির সময় হাতেনাতে গ্রেপ্তার হয়। পরে তার দেওয়া তথ্যে লাকীকেও গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৫২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে বলেও জানান ওসি।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
X
Fresh