• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

অতিরিক্ত যাত্রী নিয়ে বরগুনা থেকে ছেড়েছে তিনটি লঞ্চ

বরগুনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২১, ১৪:৩৮
অতিরিক্ত যাত্রী নিয়ে বরগুনা থেকে ছেড়েছে তিনটি লঞ্চ
বরগুনা থেকে ছেড়েছে লঞ্চ

সরকার ঘোষিত সময়সীমার মধ্যে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকরা চাকরি বাঁচাতে জীবনের ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী হয়ে ঢাকার পথে চলছেন। বরগুনা নদী বন্দর থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে তিনটি লঞ্চ বরগুনা নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। এসব লঞ্চে কোন স্বাস্থ্যবিধির বালাই নেই। অধিকাংশ যাত্রীরই মুখে নেই কোনো মাস্ক।

স্বাস্থ্যবিধি মেনে নৌযানে এবং গণপরিবহনে অর্ধেক যাত্রী নেওয়ার নির্দেশনা থাকলেও সরকারি এসব নির্দেশনা উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী নিয়ে গন্তব্যে ছুটে চলছে এসব যানবাহন।

যাত্রীরা আরটিভি নিউজের কাছে অভিযোগ করেছেন, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচলের কথা থাকলেও স্বাভাবিকের চেয়ে তিন থেকে চার গুণ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।

সকাল ৯ টায় 'এমবি অভিযান ১০' এবং সকাল দশটায় 'রাজারহাট বি' এই দু টি নৌযান ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাট ছেড়েছে।

ডাবল কেবিনে ২৮০০, সিঙ্গেল ১৫০০ ও ডেকের ভাড়া ৫০০। আগে এসব ভাড়া ছিল ডাবল কেবিন ২৪০০। সিঙ্গেল কেবিন ১২০০, ডেকের ভাড়া ৪০০।

বরগুনা নদীবন্দরে টার্মিনালে 'রাজারহাট বি' লঞ্চে দেখা গেছে লঞ্চটি এবং তাদের কোথাও ঠাঁই নেই। যে যেখানে বসেছে সেখানে চাদর বিছিয়ে বসে পড়েছেন। লঞ্চের প্রবেশদ্বার সামনের অংশ কেবিনের সামনে এবং করিডোরের এসব স্থানে যাত্রীতে ঠাসা। প্রতি ঘাট থেকে ২০০ থেকে ৩০০ যাত্রী এই লঞ্চ গুলোতে তোলা হয়েছে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসতিসকার নামাজের অনুমতি মেলেনি
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
ঢাকা থেকে ১৫ রুটে ট্রেনের ভাড়া যত বাড়বে
X
Fresh