Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২১, ২২:২৫

শিমুলিয়া থেকে ট্রাক-পিকাপভ্যানে গাদাগাদি করে রাজধানীমুখী যাত্রীরা 

শিমুলিয়া থেকে ট্রাক-পিকাপভ্যানে গাদাগাদি করে রাজধানীমুখী যাত্রীরা 
শিমুলিয়া থেকে ট্রাক-পিকাপভ্যানে গাদাগাদি করে রাজধানীমুখী যাত্রীরা 

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের শিমুলিয়া ঘাটে ঢাকাগামী যাত্রীদের ঢল দেখা দিয়েছে। সকাল থেকে দক্ষিণবঙ্গ হতে আসা যাত্রীরা ভিড় করছে শিমুলিয়া ঘাটে। কঠোর লকডাউনের মধ্যে শিল্পকারখানা খোলার খবরে যাত্রীরা ছুটছেন রাজধানীর-নারায়ণগঞ্জ সহ বিভিন্ন গন্তব্যে।

গণপরিবহন বন্ধ থাকায় ট্রাক, পিকাপভ্যান, সিএনজি, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে চড়ে শিমুলিয়া ঘাট থেকে যাচ্ছেন এসব যাত্রীরা। পুলিশ প্রশাসনের সামনে দিয়েই এসব যানবাহনে গাদাগাদি করে যাচ্ছেন যাত্রীরা। ফলে থাকছে না স্বাস্থ্যবিধি। মানা হচ্ছে না বিধিনিষেধ। প্রশাসনের বিভিন্ন চেকপোস্ট থাকা সত্ত্বেও এসব যানবাহন দিয়ে যাতায়াত করছে যাত্রীরা। যেন দেখার কেউ নেই। এছাড়াও দুইগুণ-তিনগুণ ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক ও পিকাপভ্যানে যাত্রাবাড়ী পোস্তগোলা যাচ্ছেন যাত্রীরা।

বরিশাল থেকে আসা নারায়ণগঞ্জগামী যাত্রী টেক্সটাইল মিলের শ্রমিক কবির হোসেন জানান, আগামীকাল থেকে আমাদের কারখানা খোলার কথা বলেছে। তাই কর্মস্থলে যোগ দিতে যাচ্ছি। শিমুলিয়া ঘাট থেকে নারায়ণগঞ্জ যেতে সিএনজিতে ১৫০ টাকা ভাড়ার স্থলে ৪০০ টাকা দিয়ে যাচ্ছি। ৫ জন যাত্রীই নিয়েছে। এছাড়াও বরিশাল থেকে এ পর্যন্ত আসতে সাড়ে ৪০০ টাকার স্থলে ২০০০ টাকা খরচ হয়েছে। আমরা আসলে নিরুপায়।

বরিশাল থেকে আসা নারায়ণগঞ্জগামী অপর যাত্রী মোঃ সুজন সিকদার জানান, বরিশাল থেকে শিমুলিয়া ঘাটে আসতেই ২২০০ টাকা খরচ হয়েছে। অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। এখন নারায়ণগঞ্জ যেতে সিএনজিতে ৪০০ টাকার নিচে যাবে না। তাই বাধ্য হয়ে যাচ্ছি।

পটুয়াখালী থেকে আসা চিটাগাং রোড গামী জাকির হোসেন জীবন জানান, চাকরিতে যোগ দিতে এ করোনার মধ্যে বাধ্য হয়েই যেতে হচ্ছে। আগামীকল চাকরিতে যোগদান না করলে এ কয়দিনের ছুটির টাকাও পাওয়া যাবে না। চাকরিটাও না থাকতে পারে। আর চাকরি না থাকলে পরিবার নিয়ে কি খামু।

সিএনজিচালক মোঃ হিরু জানান, এই কয়দিন লকডাউনে বের হইনি। আজ যাত্রীর চাপ দেখে ভাড়া বেশি নিচ্ছি। তবে পুলিশ কিছু বলেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলার ট্রাফিক পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, আগামীকাল থেকে শিল্প-কারখানা খোলার কারণেই ঢাকাগামী যাত্রী চাপ বেড়েছে শিমুলিয়া ঘাটে। শিমুলিয়া ঘাট থেকে কয়েকটি ট্রাক ও সিএনজিতে যাত্রী যাচ্ছে ঠিক তবে গাদাগাদি করে না। আর ভাড়ার বিষয়টিতো আমরা নির্ধারণ করি না। তাই এ ব্যাপারে আমরা কি বলবো।

এদিকে বিআইডব্লিউটিসি মেরিন শিমুলিয়া এজিএম মোঃ আহাম্মদ আলী জানান, যাত্রী চাপে যানবাহন পারাপারের সমস্যা হচ্ছে। এ রুটে বর্তমানে ১০ ফেরি চলাচল করছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS