• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

পুলিশকে ভয় দেখিয়ে হাতিয়ে নিতেন অর্থ!

রাজশাহী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২১, ২০:৪৫
পুলিশকে ভয় দেখিয়ে হাতিয়ে নিতেন অর্থ!
গ্রেপ্তারকৃত আল আমিন সরকার

পুলিশকে ভয় দেখিয়ে আল আমিন সরকার (৩৭) নামের এক যুবক প্রতারণা করে হাতিয়ে নিতেন অর্থ। এরই মধ্যে এসব অভিযোগে তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

শনিবার (৩১ জুলাই) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতে খায়ের আলম। শুক্রবার (৩০ জুলাই) দিবাগত রাতে দিনাজপুরের বিরামপুর উপজেলার চাঁদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তারকৃত ব্যক্তি ওই এলাকার আপেল মাহমুদ সরকারের ছেলে আল আমিন সরকার (৩৭)।

ইফতে খায়ের আলম বলেন, পুলিশ হেডকোয়ার্টারের সংস্থাপন শাখার পরিদর্শক পরিচয়ে গত ১০ জুলাই আল আমিন সরকার রাজশাহীর এক পুলিশ সদস্যকে ফোন দেন। তাকে পার্বত্য জেলার বদলির ভয় দেখিয়ে সেটি ঠেকাতে অর্থ দাবি করেন। ফোন পেয়ে ওই পুলিশ সদস্য জেলা পুলিশের আরওআই নিরঞ্জন ঘোষকে জানান। আরওআই বিষয়টি জানান জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে বিপিএম (বার)।

পরে অতিরিক্ত পুলিশ সুপার ( ডিএসবি) সনাতন চক্রবর্তীকে বিষয়টি উদ্ঘাটনের নির্দেশনা দেন পুলিশ সুপার। টানা ২০ দিনের প্রচেষ্টায় প্রতারক আল আমিন সরকারকে গ্রেপ্তার করে পুলিশ।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন তার প্রতারণার কথা স্বীকার করে। সে জানায়, প্রতারণাই ছিল তার পেশা। পুলিশের বিভিন্ন ইউনিটের অগণিত সংখ্যক পুলিশ সদস্যের কাছ থেকে এভাবে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে সে। ২০১৫ সাল থেকে সে (প্রতারক) এ কাজের সঙ্গে যুক্ত। তার কাছে বিভিন্ন নামে নিবন্ধন করা একাধিক বিকাশ এবং নগদের সিম পাওয়া গেছে।

তিনি আরও বলেন, তার প্রতারণার শিকার হয়েছেন পুলিশের বিভিন্ন ইউনিটের অগণিত সদস্য। হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। পরে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হয়েছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী
গ্রেপ্তারের নির্দেশ নয়, রূপক অর্থে বোঝানো হয়েছে : জবি কর্তৃপক্ষ
অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে কাজ করে যাচ্ছে সরকার
প্রতারণা করে গড়া অর্থ-সম্পদ সব ফ্রিজ হবে : সিআইডি প্রধান
X
Fresh