• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাবাজার-শিমুলিয়া রুটে মানুষের ঢল 

বাংলাবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২১, ১৭:০৫
বাংলাবাজার-শিমুলিয়া রুটে মানুষের ঢল 
ফেরি ঘাটে মানুষর ঢল

গার্মেন্টসসহ সকল শিল্পকারখানা খোলার খবরে কোরবানি ঈদে বাড়িতে আসা কর্মজীবী মানুষেরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

শনিবার (৩১ জুলাই) বিকেলে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট মানুষের ঢল নেমেছে। এর আগে ভোর থেকেই দক্ষিণাঞ্চল থেকে আসা ঢাকামুখী হাজার হাজার যাত্রী ভিড় করছে ঘাট এলাকায়। তাদের অধিকাংশই পোশাক-শ্রমিক।

জানা গেছে, শুধুমাত্র জরুরি ও বিধিনিষেধের আওতাভুক্ত পণ্যবাহী গাড়ি পারাপারে ফেরি চালু থাকলেও তা মানা হচ্ছে না। বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে ঢাকামুখী যাত্রীদের উপচে-পড়া ভিড়। এদিকে শিমুলিয়াঘাটে পৌঁছানো ঢাকামুখী যাত্রী ও পোশাক-শ্রমিকরা পরিবহন সঙ্কটে চরম বিপাকে পড়েছেন। সড়কে পুলিশের চেকপোস্ট এড়িয়ে ছোট যানবাহনে ভেঙে ভেঙে ঢাকার পথে আসছেন তারা। ফলে দুই থেকে তিনগুণ বেশি ভাড়া গুনতে হচ্ছে তাদের।

মানিক উদ্দিন নামে এক শ্রমিক আরটিভি নিউজকে বলেন, হঠাৎ করে খবর পেলাম আগামীকাল রোববার (১ আগস্ট) থেকে গার্মেন্টস খুলবে। এই কারণে জীবনের ঝুঁকি নিয়ে ঢাকা যাচ্ছি। আর না গেলে চাকরি থাকবে না।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ম্যানেজার মো. সাফায়াত হোসেন আরটিভি নিউজকে জানান, শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহন চাপ কম থাকলেও বাংলাবাজার ঘাট থেকে আসা ঢাকাগামী যাত্রী চাপ অনেক বেশি। বাংলাবাজার ঘাটে প্রায় সাড়ে তিন শতাধিক যানবাহন রয়েছে পারাপারের অপেক্ষায়। এ রুটে সকাল থেকে ৮টি ফেরি চলাচল করছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে দৌলতদিয়া-পটুরিয়া নৌরুটে চলবে ২০ লঞ্চ ও ১৫ ফেরি
৭ ঘণ্টা পর ঢাকা-খুলনা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক
ঢাকা-সাভার রুটে বিকল্প সড়ক ব্যবহারের নির্দেশ
ঢাকা-কক্সবাজার রুটে চালু হচ্ছে নতুন ৩ জোড়া ট্রেন
X
Fresh