Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২১, ১৫:২৩
আপডেট : ৩১ জুলাই ২০২১, ১৫:৫৫

গার্মেন্টস শ্রমিকদের মহাসড়ক অবরোধ (ভিডিও)

গার্মেন্টস শ্রমিকদের মহাসড়ক অবরোধ 
মহাসড়ক অবরোধ 

রোববার (১ আগস্ট) থেকে গার্মেন্টসসহ সকল শিল্পকারখানা খোলার খবরে ঢাকায় প্রবেশের জন্য পরিবহনের ব্যবস্থা করার দাবিতে রংপুর নগরীর মর্ডান মোড়ে প্রায় ৫ হাজার গার্মেন্টস শ্রমিক

রংপুর-ঢাকা মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রেখেছে। মহাসড়ক অবরোধের কারণে সকল প্রকার মালামাল বহনকারী ট্রাকসহ সকল যান চলাচল বন্ধ রয়েছে।

এর আগে রংপুর ও আশেপাশের জেলা থেকে রোববার গার্মেন্টস ফ্যাক্টরীতে কাজে যোগদানের জন্য ঢাকা যাবার উদ্দেশ্যে নগরীর প্রবেশদ্বারে মর্ডান মোড়ে জমায়েত হতে থাকে লোকজন। শনিবার (৩১ জুলাই) বেলা ১২ টার দিকে প্রায় ৫ হাজার নারী ও পুরুষ গার্মেন্টস শ্রমিক ঢাকায় যাওয়ার জন্য পরিবহনের ব্যবস্থা করার দাবিতে রংপুর ঢাকা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। ফলে মহাসড়কের দুই পাশে শত শত ট্রাকসহ যানবাহন আটকা পড়ে।

শ্রমিকরা আরটিভি নিউজের কাছে জানান, সরকার ১৫ দিনের লকডাউনের ঘোষণা দিয়ে সকল গার্মেন্টস ফ্যাক্টরী ও শিল্প কারখানা বন্ধ রাখার ঘোষনা করে। হঠাৎ করে শুক্রবার ঘোষণা দেয় রোববার থেকে গার্মেন্টস ফ্যাক্টরী সহ শিল্প কারখানা খোলা থাকবে। তাদের এ ঘোষণা দেবার আগে শ্রমিকদের ঢাকায় যাবার জন্য পরিবহনের কোনো ব্যবস্থা না করে এ ধরনের হঠকারী সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তারা বলেন ১৫ দিনের বন্ধ ঘোষণা শুনে ঈদ উদযাপন করতে রংপুর অঞ্চলের বিভিন্ন জেলার বাসিন্দারা নিজ নিজ এলাকায় এসেছে। এখন পরিবহন বন্ধ থাকায় তারা ঢাকায় যাবে কিভাবে? গার্মেন্টস শ্রমিকরা ঘোষণা দিয়েছে তাদের জন্য পরিবহনের ব্যবস্থা না করা পর্যন্ত অবরোধ অব্যাহত থাকবে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এমআই /এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS