• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বেনাপোল থেকে বঙ্গবন্ধু সেতুতে পৌঁছেছে ভারতের অক্সিজেন

সিরাজগঞ্জ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৮ জুলাই ২০২১, ১১:৪১
বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে ভারতের অক্সিজেন
এসে পৌঁছেছে ভারতের অক্সিজেন

ভারত থেকে আমদানি করা তরল অক্সিজেনের দ্বিতীয় চালানবাহি ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে। এবারও ১০টি কনটেইনারে আনা হয়েছে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও)। স্টেশনটিতে খালাস করে এই অক্সিজেন নেয়া হবে ঢাকায়।

বুধবার (২৮ জুলাই) বেলা সোয়া ১০টার দিকে অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের স্টেশন মাষ্টার ইসমাইল হোসেন আরটিভি নিউজকে জানান, দ্বিতীয় দফায় করোনা মোকাবেলায় ভারত থেকে ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে আমদানি করা আরও ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন বুধবার (২৮ জুলাই) বেলা সোয়া ১০টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছেছে।


এর আগে মঙ্গলবার (২৭ জুলাই) ভারতের সময় সকাল ৯টা ৫০ মিনিটে ১০টি কন্টেইনারে (প্রতিটিতে ২০ মেট্রিক টন) ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। মঙ্গলবার (২৭ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে ট্রেনটি বেনাপোল পৌঁছায়। রাতেই কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বিশেষ ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে। এখানে অক্সিজেন নামিয়ে ট্রেনটি এ পথ দিয়েই আবারও ভারতে ফিরে যাবে।

উল্লেখ্য, গত রোববার (২৫ জুলাই) ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন (এলএমও) নিয়ে অক্সিজেন এক্সপ্রেসের প্রথম চালান বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছে। ঠিকাদারি প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশে সরকারি সহায়তায় করোনা মোকাবেলায় ভারত থেকে এই অক্সিজেন আমদানি করছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh