Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

‘লকডাউনে টাকা না দিলে গাড়ি ভেঙে ফেলে’

‘লকডাউনে টাকা না দিলে গাড়ি ভেঙে ফেলে’
মহাসড়কে মানুষের ভিড় বেড়েছে

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের পঞ্চম দিনে গাজীপুরের কালিয়াকৈর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় অটোরিকশা, সিএনজি ও মানুষের ভিড় বেড়েছে।

মঙ্গলবার (২৭জুলাই) সকালে সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা যায়। তবে কর্তব্যরত পুলিশকে ম্যানেজ করেই এসব যানবাহন চলাচল করছে বলে জানান চালকরা।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা ত্রিমোড় মঙ্গলবার (২৭ জুলাই) সকাল থেকে গণপরিবহণ চোখে না পড়লেও অটোরিকশা, সিএনজি ও মানুষের মহাসড়কে ভিড় বেড়েছে । তবে কর্তব্যরত পুলিশ ম্যানেজ করেই এসব অবৈধ যান চলাচল করছে বলে জানান চালকরা। এতে একদিকে যেমন বিঘ্নিত হচ্ছে সরকারের কঠোর বিধিনিষেধের লকডাউন। অপরদিকে রয়েছে করোনা সংক্রমণের হার বৃদ্ধির আশঙ্কা। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আগের থেকে অনেক বেশি যানবাহন চলতে দেখা গেছে। যাত্রীবাহী পরিবহন না থাকলেও ট্রাক, পিকআপ ও অটোরিকশাগুলো মহাসড়ক দাপিয়ে বেড়াচ্ছে।

যানবাহনের চালকরা নাম প্রকাশ না করে আরটিভি নিউজকে জানান, মহাসড়কে পুলিশের চেকপোস্ট ফাঁকি দিয়ে নানা অজুহাত দেখিয়ে মানুষ ঢাকায় ঢোকার চেষ্টা করছেন। এ কারণে মানুষের চলাচলও বেড়ে গেছে।

চালকরা আরও বলেন, ‘পেটের দায়ে রিকশা চালাই। সারা দিন যা কাজ করি তা থেকে পুলিশকে দিতে হয়। টাকা না দিলে অটোরিকশার হেডলাইড ভেঙে ফেলে। আবার মামলা দেয়।’

কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক আরটিভি নিউজকে জানান, মহাসড়কে পণ্যবাহী ট্রাক, ছোট ছোট যানবাহনসহ মোটরসাইকেলের সংখ্যা বেড়েছে। তবে রিকশা চলাচল বন্ধ করতে প্রতিদিনই রিকশা আটক করা হচ্ছে। আর মোটরসাইকেলের চালকরা নানা অজুহাত দেখিয়ে চলে যাচ্ছেন।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS