• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কঠোর লকডাউনেও থেমে নেই নৌরুটে যাত্রী পারাপার

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২১, ১৭:৫৬
কঠোর লকডাউনেও থেমে নেই ফেরিতে যাত্রী পারাপার
ফেরিতে যাত্রী পারাপার

চলমান লকডাউনের তৃতীয় দিনেও থেমে নেই দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রী পারাপার। আইনশৃঙ্খলা বাহিনীর বাঁধা পেরিয়ে বিভিন্ন উপায়ে অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাকের পাশাপাশি ফেরিতে পার হচ্ছেন ঢাকামুখী যাত্রী ও ব্যক্তিগত ছোট গাড়ি।

রোববার (২৫ জুলাই) সকাল থেকেই দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পারাপার হওয়া ফেরিতে এমন দৃশ্য দেখা যায়। এতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। অনেকের মুখে নেই মাস্কও। এ সময় অনেক শ্রমজীবী মানুষ ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে পায়ে হেটে ফেরি ঘাটে এসে পৌঁছান। চলাচলকারী ফেরিগুলো ঘাটে আসা যানবাহন ও যাত্রী নিয়েই ঘাট ছেড়ে যাচ্ছে।

যশোর থেকে মোটরসাইকেলে দৌলতদিয়া ঘাটে আসা যাত্রী আরিফ সরদার আরটিভি নিউজকে বলেন, ‘ঢাকার একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করি। শনিবার (২৪ জুলাই) রাতে অফিস থেকে ফোন করে বলে, যে ভাবেই হোক আগামীকাল রোববার (২৫ জুলাই) অফিস করতে হবে। তাই উপায় না পেয়ে মোটরসাইকেলে এক হাজার টাকায় ফেরিঘাটে এসেছি। ঘাটে আসতে আসতেই ৩টা বাজে। কখন গিয়ে অফিসে পৌঁছাবো আল্লাহই জানে।’

মধুখালি থেকে আসা গার্মেন্টসকর্মী আয়েশা আক্তার আরটিভি নিউজকে জানান, অফিসে না গেলে চাকরি না থাকার হুমকি পেয়ে পরিচিত ভ্যানে করে ফেরিঘাটে এসেছেন তিনি। ফেরি পার হয়ে গাড়ি না পাওয়ার আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. খোরশেদ আরটিভি নিউজকে বলেন, যানবাহন কম থাকায় আপাতত ৩টি ছোট ফেরি ও ৪টি বড় ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। গাড়ির চাপ বাড়লে ফেরির সংখ্যাও বাড়ানো হবে। আর ফেরি চললে যাত্রী পারাপার হবেই।

তিনি আরও বলেন, এ ক্ষেত্রে আমাদের কিছুই করার থাকে না। তবে ব্যক্তিগত গাড়ির ক্ষেত্রে যুক্তিসঙ্গত কারণ ও তার তথ্য-প্রমাণ দেখালেই কেবল তাকে টিকেট দেয়া হয়।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পা হারিয়েও থেমে নেই আসিফ
মাঠে বন্ধ থাকলেও ফেসবুকে থেমে নেই প্রচার
X
Fresh