• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বৌভাতের খাবার জব্দ, বরকে ১০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৪ জুলাই ২০২১, ২২:৩৩
লকডাউনে বৌভাত অনুষ্ঠান, বরকে ১০ হাজার টাকা জরিমানা
লকডাউনে বৌভাত অনুষ্ঠান আয়োজনে বরকে ১০ হাজার টাকা জরিমানা

লকডাউনের শর্ত ভঙ্গ করে বৌভাত অনুষ্ঠান আয়োজনের অপরাধে বরের পরিবারকে ১০ হাজার টাকা জরিমানা এবং রান্না করা খাবার জব্দ করে তা শিশু পরিবারের সদস্যদের মাঝে বিতরণ করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার সরুপাই-ধলাই জামে মসজিদ সংলগ্ন উজ্জ্বল হোসেনের বাড়িতে অভিযান করে এই দণ্ডাদেশ দেন মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাফিজুর রহমান।

তিনি আরটিভি নিউজকে বলেন, ‘বৌভাত অনুষ্ঠান আয়োজনের খবরে বিকেল আড়াইটায় আমি ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদলতের অভিযান পরিচালনা করি। সেখানে গিয়ে দেখতে পাই, প্রায় ১২০ জন লোকের খাবারের আয়োজন। প্যান্ডেল সাজানো হয়েছে। লোকজন বসে খাবার খাচ্ছেন। ৬০ ভাগ খাবার খাওয়ানো সম্পন্ন হয়েছে। আর ৪০ ভাগ খাবার অবশিষ্ট রয়েছে। আশে-পাশে আরও লোকজনের সমাগম হয়েছে। এসময় বর উজ্জ্বল হোসেন ও তার ভাইকে ঘটনাস্থলে পাওয়া যায়। লকডাউন চলাকালে সরকারি নির্দেশনা অমান্য করে বিয়ের অনুষ্ঠান আয়োজন করার দায়ে দণ্ডবিধি-১৮৬০ এর ২৬৯ ধারা অনুসারে বরকে ১০ হাজার টাকা জরিমানা করেছি। পাশাপাশি রান্না করা খাবার জব্দ করে সরকারি শিশু পরিবারের সদস্যদের মাঝে বিতরণ করা হয়েছে।’

অভিযানকালে পুলিশ ও বিজিবি সদস্যগণ সহায়ত করেন। লকডাউন চলাকালে যেকোন ধরনের গণজমায়েত পরিহার করার জন্য জেলা প্রশাসনের পক্ষ হতে অনুরোধ করেন তিনি।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটের দিন লকডাউনের ডাক এবি পার্টির
X
Fresh