Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২১, ২১:২৯
আপডেট : ২৪ জুলাই ২০২১, ২২:৫৯

করোনা টিকা না নিয়েও সনদ পেলো জীবন সূত্রধর 

করোনা টিকা না নিয়েও সনদ পেলো জীবন সূত্রধর 
সনদ পেলো জীবন সূত্রধর 

করোনা প্রতিরোধে ভ্যাকসিনের (টিকা) কোনও ডোজ না নিয়েও সনদ পেয়েছেন জীবন সূত্রধর (৪৪) নামের একজন।

শনিবার (২৪ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘটনাটি ভাইরাল হয়। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের চান্দপুর গ্রামের বাসিন্দা।

জানা যায়, জীবন সূত্রধরের কাছে টিকা গ্রহণের এসএমএস এসেছিল ২ বার। ব্যক্তিগত কাজে এলাকার বাইরে থাকায় তিনি কোনও ডোজই নিতে পারেননি। কিন্তু ভ্যাকসিন গ্রহণের সনদ দেয়া হয়েছে তাকে। জীবন সূত্রধরের টিকা না নিয়েও সনদ পাওয়ার বিষয়টি আজ শনিবার (২৪ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

জীবন সূত্রধর জানান, করোনাভাইরাসের টিকা নিতে গত ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে অনলাইনে নিবন্ধন করেছিলেন তিনি। পরে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৫ ফেব্রুয়ারি টিকা গ্রহণের জন্য এসএমএস পান। সে সময়ে এলাকার বাইরে থাকায় টিকা নিতে পারেননি। এরপর ১২ এপ্রিল দ্বিতীয় ডোজ গ্রহণের নির্দেশনার এসএমএস পান তিনি। কিন্তু ওই তারিখেও টিকা নিতে পারেননি তিনি।

এদিকে গত ১৪ জুলাই তিনি আরেকটি এসএমএস পান। তবে সেই এসএমএস-এ উল্লেখ ছিল, ‘আপনার দ্বিতীয় ডোজ গ্রহণ সম্পন্ন হয়েছে।’ এসএমএস প্রাপ্তির পর তিনি সুরক্ষা প্লাটফর্মে প্রবেশ করে দেখেন তার ভ্যাকসিন সনদ তৈরি। এরপর তিনি সুরক্ষা অ্যাপ থেকে ভ্যাকসিন সনদ গ্রহণ করেন।

জীবন সূত্রধর আরও জানান, এখন তিনি করোনা প্রতিরোধে ভ্যাকসিন নিতে পারবেন কিনা বুঝতে পারছেন না। কারণ নিয়ম অনুযায়ী ভ্যাকসিন নেয়ার পরই কেবল ভ্যাকসিন গ্রহণের সনদ প্রদান করা হয়ে থাকে। বিষয়টি খতিয়ে দেখা উচিৎ বলে জানান জীবন সূত্রধর।

এ বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন আরটিভি নিউজকে বলেন, ‘এটা হওয়ার কথা নয়। সুনামগঞ্জের কোথাও এমন কোন ঘটনা আর শোনা যায়নি। যিনি টিকা না নিয়েও সনদ পেয়েছেন তাকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে বিষয়টি বুঝতে হবে এবং কোন সংশোধনের সুযোগ থাকলে তা করতে হবে।’

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS