• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

উত্তর-দক্ষিণাঞ্চলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক, তদন্ত কমিটি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মে ২০১৭, ১৯:১৯

রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল জোনের বেশ কিছু এলাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। এছাড়া রাতের মধ্যেই সব এলাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে। পাশাপাশি সব স্টেশনে উৎপাদন শুরু হবে বলে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ(পিজিসিবি) সহকারী ম্যানেজার (জনসংযোগ) এ বিএম বদরুদ্দোজা খান জানিয়েছেন।

এদিকে কালবৈশাখী ঝড়ে গেলো সোমবার রাতে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালীপুরে একটি বিদ্যুতের টাওয়ার ভেঙে পড়ে ২৩০ কিলো ভোল্টের বিদ্যুৎ সরবরাহ লাইন ক্ষতিগ্রস্ত হয়।

পরে ঘোড়াশাল-ঈশ্বরদী সঞ্চালন লাইন ‘ট্রিপ’করলে বেলা ১১টা ২০ মিনিটে দেশের রংপুর, খুলনা ও বরিশাল জোনে বিদ্যুৎ সরবরাহ ও উৎপাদন বন্ধ হয়ে যায়। ফলে দেশের উত্তর ও দক্ষিণ জনপদের বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে।

এদিকে এ ঘটনায় মঙ্গলবার বিকেলে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে পিজিসিবির প্রধান প্রকৌশলী (ট্রান্সিমিশন-২) মো. কামরুল হাসানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে আসছে পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জানায়, খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগে ২ হাজার ২৪৯ মেগাওয়াট উৎপাদন ক্ষমতার মোট ২৭টি বিদ্যুৎকেন্দ্র রয়েছে। এছাড়া আন্তঃদেশীয় গ্রিড লাইনের মাধ্যমে ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আসে কুষ্টিয়ার ভেড়ামারা হয়ে। পিজিসিবির ওই চার জোনে মোট ৩২টি জেলা রয়েছে।

এদিকে, সোমবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে গাছপালা ও ঘর-বাড়ি ভেঙে ব্যাপক ক্ষতি হয়েছে। মারা গেছেন বেশ কয়েকজন।

এমসি/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh