Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

পদ্মা সেতুর খুঁটিতে ধাক্কার ঘটনায় শিবচর থানায় জিডি

পদ্মা সেতুর খুঁটিতে ধাক্কার ঘটনায় শিবচর থানায় জিডি
ফাইল ছবি

পদ্মা সেতুর ১৭ নম্বর খুঁটিতে ফেরি শাহ জালালের ধাক্কার ঘটনায় থানায় জিডি করা হয়েছে। শুক্রবার সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের মাদারীপুরের শিবচর থানায় এই জিডি করেন।

মাদারীপুরের শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিরাজ আরটিভি নিউজকে জানান, সংশ্লিষ্ট ঘটনায় গতকাল রাতে পদ্মা সেতুর প্রধান নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের শিবচর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডিতে ওই ফেরির চালকের লাইসেন্স ও দক্ষতাসহ ঘটনার তদন্তের বিষয়টি উল্লেখ করেছেন তিনি। এরপরই ঘটনা তদন্তে নেমেছে শিবচর থানা পুলিশ।

জিডিতে উল্লেখ করা হয়েছে- মাদারীপুরের শিবচরের বাংলাবাজার থেকে মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়ার উদ্দেশ্যে ছাড়ে রো-রো ফেরি শাহ জালাল। পথে ফেরির ধাক্কায় পদ্মা সেতুর ১৭ নম্বর পিয়ারের (খুঁটি) পাইল ক্যাপের উপরভাগ ও সাইড ক্ষতিগ্রস্ত হয়েছে।

সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের জানান, লিখিত ও মৌখিকভাবে সচেতনতার সঙ্গে ফেরি চলাচলের জন্য বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ফেরির ফিটনেস ছিল কিনা, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কিনা এসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে জিডিতে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS