Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

দূরপাল্লার গণপরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

দূরপাল্লার গণপরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
দূরপাল্লার গণপরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

করোনা সংক্রমণরোধে দূরপাল্লার বাসগুলোতে সরকার ঘোষিত কোনো বিধিনিষেধই মানা হচ্ছে না। বৃহস্পতিবার রাজধানীমুখী প্রতিটি বাসেই সব আসনে যাত্রী পরিবহন করতে দেখা গেছে। একটি করে আসন ফাঁকা রাখার নির্দেশ না মানলেও যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া আদায় করছে তারা।

একটি করে আসন ফাঁকা না রাখায় নারী ও শিশুরা রয়েছে চরম ঝুঁকিতে। বেশির ভাগ যাত্রীদেরই মুখে নেই মাস্ক। স্বাস্থ্যবিধি না মানার বিষয়ে যাত্রী ও বাস কর্তৃপক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। যাত্রীরা বলছেন- বাস কর্তৃপক্ষ যদি চাপ প্রয়োগ করে তাহলে সবাই স্বাস্থ্যবিধি মানতে বাধ্য। বাসের লোকজন ভাড়া দ্বিগুণ নিচ্ছে অথচ পাশের আসন ফাঁকা রাখছে না। অপরদিকে বাস কর্তৃপক্ষ বলছে- যাত্রীদের বারবার বললেও তারা কথা শুনছেন না।

সরেজমিনে বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেলে দৌলতদিয়া ফেরিঘাটে খুলনা থেকে ঢাকাগামী সোহাগ ও ঈগল পরিবহনে দেখা যায়, বাসের প্রতিটি আসনেই যাত্রী রয়েছে। যাত্রীদের সঙ্গে আলাপকালে জানা যায়, পরিপূর্ণ যাত্রী নিয়ে তারা নিজ নিজ কাউন্টার ছেড়েছেন।

সোহাগ পরিবহনের যাত্রী আসলাম হোসেন আরটিভি নিউজকে বলেন, খুলনা থেকে ঢাকা পর্যন্ত স্বাভাবিক সময়ে ভাড়া ৫৫০ টাকা। সেই হিসাবে দুই সিটের ভাড়া আসে ১১০০ টাকা। কিন্তু এরা প্রতিটি আসনের ভাড়া নিচ্ছে ৯০০ টাকা আবার তারা দুই আসনেই যাত্রী নিচ্ছে। ভাড়া বেশি নিলেও তারা সরকারের নির্দেশনা মানছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক ঈগল পরিবহনের একজন সুপারভাইজার আরটিভি নিউজকে বলেন, আমাদের কিছুই করার নেই। কাউন্টার থেকে যেভাবে যাত্রী উঠিয়ে দিচ্ছে, আমরা সেভাবেই নিয়ে আসছি।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS