Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

ফেরি ও লঞ্চে উপচে পড়া ভিড়

ফেরি ও লঞ্চে উপচে পড়া ভিড়
ফাইল ছবি

রাত পোহালেই ঈদ, কর্মস্থল ছেড়ে শেষ সময়ে বাড়ির পথে অসংখ্য মানুষ। ফলে ২১ জেলার মানুষের রাজধানী ছেড়ে বাড়ি ফেরার অন্যতম নৌরুট দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি ও লঞ্চঘাটে উপচে পড়া ভিড় সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) সকাল থেকে শুরু হওয়া বৃষ্টিকে উপেক্ষা করে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে লঞ্চ ও ফেরিতে করে যাত্রীরা দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাটে পৌঁছাচ্ছে। তবে দৌলতদিয়া লঞ্চ ও ফেরি ঘাটে নেই যাত্রীদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা। অন্যদিকে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা হচ্ছে।

ফেরিঘাট এলাকায় দেখা যায়, পাটুরিয়া থেকে ছেড়ে আসা ফেরিগুলোতে বাস ও ট্রাকের পাশাপাশি শত শত যাত্রী ফেরিঘাটে আসছে।

দৌলতদিয়া নদী পার হয়ে এসব যাত্রীরা বাসসহ ব্যাটারিচালিত কাভার্ডভ্যান, ইজিবাইকে করে যাত্রীরা তাদের গন্তব্যে যাচ্ছেন। তবে দৌলতদিয়া নদীবন্দর এলাকা থেকে অধিকাংশ যানবাহনে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ করেন যাত্রীরা।

পোশাক শ্রমিক মো. আনোয়ার শেখ বলেন, গতকাল ছুটি হওয়ার কারণে আজ সকালে তিনি সাভার থেকে রওনা দিয়েছেন। তবে অতিরিক্ত ভাড়া নিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

গাবতলি থেকে ছেড়ে আসা যাত্রী আলেয়া বেগম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করে আসছিল। সেখান থেকে একটি ফেরি অন্য রুটে সরিয়ে নেওয়া হয়েছে। যার কারণে এই রুটে ভোগান্তি সৃষ্টি হয়েছে।

দৌলতদিয়া ফেরিঘাটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিসির) ম্যানেজার মো. শিহাব উদ্দীন সাংবাদিকদের বলেন, গতকাল সোমবার পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রী ও যানবাহনে চাপ কম থাকার কারণে একটি ফেরি অন্য রুটে সরিয়ে নেওয়া হয়েছে। আজ হঠাৎ করে যাত্রীর চাপ বৃদ্ধি পেয়েছে। ফলে এ যানজট সৃষ্টি হয়েছ। ঈদের পর ফেরত পথে যাত্রীর চাপ এমন থাকার আশঙ্কায় আরও একটি ফেরি এ রুটে যুক্ত হবে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS