Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

দৌলতদিয়ায় ঘরমুখী মানুষের ঢল নেমেছে

দৌলতদিয়ায় ঘরমুখী মানুষের ঢল
ছবি: সংগৃহীত

পরিবারের সঙ্গে ঈদ করতে ঢাকা থেকে আসা ঘরমুখী মানুষের ঢল নেমেছে দৌলতদিয়া ফেরিঘাটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাটে বাড়তে থাকে মানুষের ঢল। আজ মঙ্গলবার (২০ জুলাই) থেকে শুরু হয়েছে ঈদুল আজহার ছুটি। ছুটি পেয়েই ঢাকা ছেড়ে পরিবারের সঙ্গে ঈদ করতে ছুটছেন তারা।

দৌলতদিয়া ফেরিঘাটে ছোট ছোট লোকাল বাস অপেক্ষা করছে যাত্রীদের জন্য। প্রতিটি গাড়িতেই নির্ধারিত ভাড়ার চেয়ে কয়েকগুণ ভাড়া বেশি নেওয়ার পাশাপাশি মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি।

এদিকে ফেরিতে যানবাহনের পাশাপাশি প্রচুর মানুষ নদী পারাপার হচ্ছেন। একই সঙ্গে লঞ্চে করেও ধারণক্ষমতায় দ্বিগুণ লোক নদী পার হচ্ছেন।

অনেক যাত্রী সরাসরি কোনো গাড়ি না পেয়ে ঢাকা থেকে লোকাল গাড়িতে করে ঘাট পর্যন্ত এসে লঞ্চ কিংবা ফেরিতে করে নদী পার হয়ে আবার লোকাল বাসে করে গন্তব্যে ফিরছে। লোকাল যাত্রীদের নেওয়ার জন্য দৌলতদিয়া ঘাটে দুই কিলোমিটারের বেশি রাস্তা জুড়ে বাসের সারি দেখা গেছে। এসব বাস যাত্রীদের নিয়ে ফরিদপুর, রাজবাড়ি, মাগুরা, ঝিনাইদহ এবং যশোরে যাবে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, যাত্রীদের পারাপারে সব কটি ফেরি চালু করা হয়েছে। এখন পর্যন্ত কোনো ধরনের সমস্যা হয়নি।

জেএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS