• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ছুটির কবলে আখাউড়া স্থলবন্দর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ জুলাই ২০২১, ১২:৪৪
ছুটির কবলে আখাউড়া স্থলবন্দর
ফাইল ছবি

ঈদুল আযহা ছুটির কারণে ৬ দিন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের উত্তর পূর্বাঞ্চল রাজ্যগুলোর সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।

মঙ্গলবার (২০ জুলাই) থেকে রোববার (২৫ জুলাই) পর্যন্ত আখাউড়া- আগরতলা বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাভাবিক পাসপোর্টধারী যাত্রী এপার-ওপার কার্যক্রম বন্ধ রয়েছে। শুধুমাত্র দুই দেশে আটকেপড়া, কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারী যাত্রীরা নিজ দেশে প্রত্যাবর্তন করতে পারবেন।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম ও ব্যবসায়ী রাজীব উদ্দিন ভূঁইয়া বলেন, দুই দেশের ব্যবসায়ীদের আলোচনার প্রেক্ষিতে মঙ্গলবার (২০ জুলাই) থেকে রোববার (২৫ জুলাই) পর্যন্ত আখাউড়া- আগরতলা বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী সোমবার (২৬ জুলাই) সকাল থেকে এ স্থলবন্দর সীমান্তপথে মাছ রফতানির মধ্যদিয়ে ফের আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম শুরু হবে।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট ইনচার্জ আব্দুল হামিদ জানান, করোনা পরিস্থিতিতে ভারত-বাংলাদেশ স্বাভাবিক পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ রয়েছে। তবে হাইকমিশনের নো অবজেকশন সার্টিফিকেট বা এনওসি নিয়ে সপ্তাহে (রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার) এ তিনদিন সকাল ৮ থেকে বিকাল ৩টার মধ্যে পাসপোর্টধারীরা দেশে আসতে পারবেন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
আখাউড়া স্থলবন্দর দিয়ে দুইদিন আমদানি-রপ্তানি বন্ধ
ভুটানের ‘পাসাখা স্থলবন্দর’ পরিদর্শন করলেন নৌ প্রতিমন্ত্রী
X
Fresh