• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বৃষ্টি উপেক্ষা করে পাটুরিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২০ জুলাই ২০২১, ১১:২০
বৃষ্টি উপেক্ষা করে পাটুরিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে
বৃষ্টি উপেক্ষা করে পাটুরিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে

পরিবার-পরিজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বৃষ্টি উপেক্ষা করে ঘরমুখো হচ্ছে মানুষ। এতে আজ সকাল থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে। তবে বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী গাড়ীর যাত্রী, চালক ও সহকারীরা।

সরেজমিনে মঙ্গলবার (২০ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকার লঞ্চঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা যায়। ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকামুখী সড়কের আইড়পাড়া বাজার পর্যন্ত যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি দেখা গেছে।

নানা বাঁধা পেড়িয়ে ঢাকা- আরিচা মহাসড়ক হয়ে পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌপথে বাড়ি ফিরছেন দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষ। একারণে পাটুরিয়া এবং আরিচা ফেরিঘাটে গাড়ির চাপ বেড়ে গেছে। আজ সকাল ১০টার দিকে পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে তিন শতাধিক ছোট গাড়ী, দুই শতাধিক দুরপাল্লার বাস এবং চার শতাধিক পণ্যবাহী ট্রাক। আরিচা ফেরিঘাটেও আটকা পড়েছে চার শতাধিক গাড়ি। পাটুরিয়া ও আরিচা লঞ্চ ঘাটেও রয়েছে যাত্রীদের ভিড়। এই দুই নৌপথে চালু রয়েছে ৩৩টি লঞ্চ।

বিআইডব্লিউটিসি আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান আরটিভি নিউজকে বলেন, ‘গতকাল বিকেলের পর থেকেই ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে গেছে। একারণে যাত্রীবহনকারী গাড়িগুলোকে অগ্রাধিকারভিত্তিতে পার করা হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৬টি এবং আরিচা-কাজিরহাট নৌপথে চারটি ফেরি সচল রয়েছে। আমাদের আন্তরিকতার কোন ঘাটতি নেই।’
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টি উপেক্ষা করে প্যারিসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
বৃষ্টি উপেক্ষা করেই বয়ানে মগ্ন লাখো মুসল্লি
X
Fresh